পুলিশের হাতের কব্জি কাটবেন ইউপি সদস্য পারুল!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ জানুয়ারি, ২০২১ ১০:৪৬ অপরাহ্ণ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় মো. সালেহ ইমরান (৩২) নামে এক পুলিশ কর্মকর্তার হাতের কব্জি কেটে ফেলবে বলে অভিযোগ উঠেছে ইউপি নারী সদস্য মোছা. হাজেরা খাতুন পারুলের বিরুদ্ধে।

শনিবার (১৬ জানুয়ারি) বিকাল পৌনে ৫টার দিকে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন দৈনিক অধিকারকে জানিয়েছেন, এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। শুক্রবার (১৫ জানুয়ারি) পুলিশের কর্মকর্তা মো. সালেহ ইমরান নিজে বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অভিযুক্ত মোছা. হাজেরা খাতুন পারুল বর্তমানে ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

পুলিশের ওই কর্মকর্তা ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের কাদিগড় পশ্চিমপাড়া গ্রামের মৃত আ. খালেকের ছেলে। বর্তমানে তিনি সাব-ইন্সপেক্টর হিসেবে পিবিআই ঢাকা জেলায় কর্মরত।

থানায় লিখিত সাধারণ ডায়েরি বিবরণে জানা যায়, উপজেলার কাচিনা ইউনিয়ন সংরক্ষিত মহিলা আসনের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোছা. হাজেরা খাতুন পারুল তার প্রত্যক্ষ সহযোগিতায় ১০-১৫ জন লোক সালেহ ইমরানের গ্রামের অসহায় দরিদ্র কৃষকের ৯ একর জমি ১৬ বছর আগে মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জাল-জালিয়াতির দলিল করার মাধ্যমে ঢাকা দিলকুশা শাখা অগ্রণী ব্যাংক থেকে ১৭ কোটি টাকার লোন অনুমোদন করে নেয়। পরে জালিয়াতির বিষয়টি নিয়ে এলাকার সাধারণ মানুষ সালেহ ইমরানের স্মরণাপন্ন হয়। তিনি বিষয়টি নিয়ে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে মিডিয়া এবং প্রশাসনের সহযোগিতা চাইলে তাদের সহযোগিতায় ওই লোনটি অনুমোদন হওয়ার পরও ব্যাংক কর্তৃপক্ষ তা স্থগিত করে দেন।

পরবর্তীতে ওই জালিয়াতি এবং দুর্নীতি নিয়ে কাদিগড় গ্রামের মো. সমর আলী এবং হাবিজুল ইসলাম বাদী হয়ে ময়মনসিংহ বিজ্ঞ আদালতে দুটি মামলা দায়ের করেন। মামলার নম্বর যথাক্রমে ভালুকা সিআর ৪২০/২০১৯ এবং ৫৩০/২০১৯। মামলা দুটি পিবিআই তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে মোছা. হাজেরা খাতুন পারুলসহ ১০ জনের নামে একটি প্রতিবেদন দাখিল করে।

ওই প্রতিবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত চলতি বছরের ৬ জানুয়ারি মোছা. হাজেরা খাতুন পারুলসহ আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। খবরটি দৈনিক অধিকারসহ বিভিন্ন পত্র-পত্রিকা গুরুত্বের সাথে প্রচার করে। লোন বাতিল, গ্রেপ্তারি পরোয়ানা জারি এবং এসব খবর পত্রিকায় আসার জের ধরে সাব-ইন্সপেক্টর মো. সালেহ ইমরানের প্রতি মারাত্মকভাবে ক্ষিপ্ত হয়ে ওঠেন ইউপি নারী সদস্য মোছা. হাজেরা খাতুন পারুল।

এরপর চলতি মাসের শুক্রবার (৮ জানুয়ারি) দুপুর ২টার দিকে কাচিনা বাজারে কবিরের চায়ের দোকানে কাচিনা ইউনিয়ন পরিষদের কাদিগড় গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু বক্কর সিদ্দিক, কাদিগর গ্রামের মোজাম্মেল ও হানিফসহ আনুমানিক ১৫ জন মানুষের সামনে প্রকাশ্যে সাব-ইন্সপেক্টর মো. সালেহ ইমরানের হাতের কব্জি কেটে ফেলার হুমকি দেন সংরক্ষিত ইউপি মহিলা সদস্য মোছা. হাজেরা খাতুন পারুল।

তিনি উপস্থিত মানুষের সামনে এও বলেন, ‘ডরাইলেই ডরে খায় ঠেইল্লা দিলে কিছুই না।’

পুলিশ কর্মকর্তার হাতের কব্জি কাটার ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত হাজেরা খাতুন পারুল মুঠোফোনে বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ‘কবিরকে জিজ্ঞাস করবেন আমি কি করছি, কি বলছি।’

কাচিনা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু বক্কর সিদ্দিক মুঠোফোনে  বলেন, জাতীয় পত্রিকায় গ্রেপ্তারি পরোয়ানা জারি নামে খবর প্রকাশ হয়। ওই খবরটি ওরা শেয়ার করেন। এর ফলে কাচিনা বাজারে কবিরের চায়ের দোকানে ইউপি নারী সদস্য বলেছে, যারা লেখালেখি করেছে এবং সালেহ ইমরান ও রহিজ খানের হাতের কব্জি কেটে ফেলবে বলে তিনি জানান।

এ বিষয়ে সাব-ইন্সপেক্টর মো. সালেহ ইমরান বলেন, একজন জনপ্রতিনিধি যেখানে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার কথা সেখানে তিনি তা না করে বরং দুর্নীতির বিরুদ্ধে এলাকার সাধারণ মানুষের পাশে দাড়ানোয় প্রকাশ্যে যেভাবে আমাকে হুমকি দিয়েছেন, তাতে তার সহযোগী আসামিদের যোগসাজশে আমি এবং আমার পরিবারের যেকোনো ক্ষতি হতে পারে বলে আমি আশঙ্কা করছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন