জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার নতুন কমিটি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ৯:৪১ অপরাহ্ণ

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। শনিবার রাতে জেলা শিল্পকলা একাডেমিতে দ্বি-বার্ষিক সম্মেলন শেষে এই কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে ফারুক আহম্মদ ও সাধারণ সম্পাদক বিশ্বনাথ দাস পুনঃনির্বাচিত হয়েছেন।

২১ সদস্যবিশিষ্ট এই কার্যকরী কমিটির অন্য সদস্যরা হচ্ছেন সহ সভাপতি যথাক্রমে গৌরাঙ্গ সাহা, রফিক আহম্মদ মিন্টু, বিমল দে, রূপালী চম্পক, বিচিত্রা সাহা, বিভাগীয় সম্পাদক ডা. প্রণব কুমার রায়, দীপক চক্রবর্তী, মোস্তফা খান, অঞ্জনা সাহা, সৈকত দাস, কোষাধ্যক্ষ খোকন মজুমদার, কার্যকরী সদস্য বাবুল চক্রবর্তী, শংকর আচার্য্য, বীণা মজুমদার, আব্দুর সোবহান রানা, মিতা ঘোষ, নাসিরউদ্দিন খান, অনিক নন্দী এবং আবু বকর সিদ্দিক।

সম্মেলনে উপস্থিত উপদেষ্টা, সদস্য ও সহযোগী সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী ২ বছরের জন্য এই কমিটি ঘোষণা দেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. অরুণাভ পোদ্দার। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মনসুরা বেগম, জ্যেষ্ঠ সদস্য এ টি এম জাহাঙ্গীর।

এ সময় ১১ সদস্যবিশিষ্ট উপদেষ্টা মণ্ডলীর নামও ঘোষণা করা হয়। তারা হচ্ছেন জীবন কানাই চক্রবর্তী, মোস্তাক হায়দার চৌধুরী, স্বপন সেনগুপ্ত, অধ্যাপক রনজিত বনিক, অ্যাডভোকেট সেলিম আকবর, অধ্যক্ষ জালাল চৌধুরী, অধ্যাপক সবিতা বিশ্বাস, হাফেজ আহম্মদ, মনোজ আচার্যী, সুরজিৎ চক্রবর্তী এবং ইলিয়াছ মিয়া।

এর আগে সকালে দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন প্রবীণ সংস্কৃতজন জীবন কানাই চক্রবর্তী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

ফারুক আহম্মদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, বিশিষ্ট লেখক সুভাস সিংহ রায়, জেলা আওয়ামী লীগ সভাপতি, পৌরসভার মেয়র নাসিরউদ্দিন আহম্মদ এবং সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গীত শিক্ষক দিলীপ দাস প্রমূখ।

এ ছাড়া চাঁদপুরের বিশিষ্টজন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা, স্থানীয় দৈনিকের সম্পাদক, সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কর্মকর্তা, প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের অভিভাবকসহ সুধীজন উপস্থিত ছিলেন।

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের এই দ্বি-বার্ষিক সম্মেলন শেষে রাতে প্রতিযোগিতায় বিজয়ীদের ফলাফল ও নতুন কমিটি ঘোষণা করা হয়। সবশেষ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন