কমলনগরে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২০ ৬:৩০ অপরাহ্ণ

মোঃ শাকের: সারাদেশের মতো লক্ষ্মীপুরের কমলনগরে কৃষকের পাশে দাঁড়িয়েছে স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।করোনা পরিস্থিতিতে ধান কাটার শ্রমিক না পাওয়ায় বর্তমানে ছাত্রলীগের স্থানীয় নেতা-কর্মীরাই ধান কাটা, কৃষকের বাড়ি পৌঁছানো এবং মাড়াই করে দিচ্ছে।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত কমলনগর উপজেলার লরেঞ্চ গ্রামের বিলে বর্গা চাষী জহির উদ্দিনের ২৪শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন তারা।

কমলনগর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃরাকিব হোসেন সোহেলের নেতৃত্বে ১ম যুগ্নআহবায়ক আরাফাত সানি ,লরেঞ্চ ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সি এম মহিন, ছাত্রলীগ নেতা শরীফ হোসেন রানা,রিয়াজ,কামাল ধান কাটার কাজে সহযোগীতা করেন।

কৃষক জহির উদ্দীন বলেন, শ্রমিক না পেয়ে অনেক উদ্বিগ্ন ছিলাম। কালবৈশাখী ঝড়ে ক্ষেতে ধানের অনেক ক্ষতি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে দেয়ায় অনেক উপকার হয়েছে আমার। তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ধান কাটছিলেন।

কমলনগর ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃরাকিব হোসেন সোহেল বলেন, জেলা ছাত্রলীগের নির্দেশক্রমে আমরা কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি। জেলা ছাত্রলীগ নির্দেশ দিয়েছে কৃষকদের পাশে থাকতে। ছাত্রলীগ যেকোনও মানবিক সংকটে সাধারণ মানুষের পাশে থাকে। স্থানীয়দের মাধ্যমে শ্রমিক সংকটের খবর পেয়ে সেখানে কাঁচি-মাথাল নিয়ে হাজির হই। যেকোন দুর্যোগ, ক্রান্তিলগ্নে সাধারণ মানুষ ছাত্রলীগকে পাশে পেয়েছে। এবারও করোনা মোকাবিলায় জনগণ ও বোরো মৌসুমে কৃষকদের পাশে থেকে আমরা কাজ করে যাচ্ছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন