কনডেম সেলে আছি, মনে হয় আজ রাতেই ফাঁসি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৪ মে, ২০২০ ১২:২১ পূর্বাহ্ণ

করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে মানুষ যখন ঘরবন্দি। আমি তখন তাদের ঘরের দরজায় ছিলাম। খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। তাদের মুখে হাঁসি ফুটানোর জন্য নিজে গিয়ে সহযোগীতা করেছি। সবার অজান্তে বিকাশের মাধ্যমেও সহযোগীতা করেছি অনেককে। এই মহামারি থেকে মৃত্যুর ভয়ে ইচ্ছে করলে আমিও ঘরে থাকতে পারতাম। ঘরে না থেকে প্রতিনিয়তই খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি মানুষের ঘরে ঘরে। লক্ষ্মীপুর সদর উপজেলার মানুষদেরকে সহযোগীতা করেছি। গিয়েছি প্রত্যেক ইউনিয়নে।

 

আজ আমি নিজেই ঘরবন্দি। কখনো ভাবতে পারেনি এমন হবে। প্রত্যাশা ছিল এই মহামারিতে মানুষদের পাশেই থাকবো।
কিছু করার নেই। সৃষ্টি কর্তার পরীক্ষা। আজ আমি করোনা পজেটিভ। থাকতে হচ্ছে ঘরের ভেতর। তাও একা একা। প্রতিটি মুহুর্তে যেন মনে হয় আমি কনডেম সেলে আছি। যে কোন সময় হতে পারে আমার ফাঁসি।

 

বুধবার (১৩ মে) সন্ধ্যায় মোবাইলফোনে মোহনানিউজকে এসব কথা বলেন বায়েজীদ ভূঁইয়া। তিনি লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের এপিএস ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক। গত রবিবার তিনি করোনায় সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। সংসদ সদস্যর পক্ষে কর্মহীন ঘরবন্দিদেরকে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে গিয়ে তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন।

 

আবেগময় কন্ঠে বায়েজীদ ভূঁইয়া বলেন, করোনাতে না; মানুষ তো মনোবল হারিয়ে মারা যাচ্ছে। যা আমি এখন অনুভব করি। আর মনোবল রাখবোও বা কিভাবে ? আমার সাত বছরের মেয়েও দূরে থেকে বলে আব্বু আই লাভ ইউ। জীবনে কত বন্ধু আছে তারা তো এখন কাছে আসার সাহস পাচ্ছে না। আত্মীয়-স্বজনও না। তাহলে মনোবল রাখবো কিভাবে ? একজন সুস্থ্য মানুষকে যদি এ পরিস্থিতিতে রাখা হয়, সে এমনিতেই মারা যাবে। এখন একমাত্র আল্লার উপর ভরসা করে আছি। কখন তিনি আমাকে মাফ করে দিবেন। কখন আবার স্বাভাবিক জীবনে ফিরে আসবো।

 

তিনি বলেন, এখন প্রতিটি মুহুর্তে মৃত্যুকে স্বরণ করছি। রোগের চেয়ে মনমানুষিকতা ভেঙে যাওয়াই বড় সমস্যা। মনের মধ্যে ভয় কাজ করছে। এমনিতে সুস্থ্য আছি। আল্লাহ তায়ালা এখনো ভালো রেখেছেন। লক্ষ্মীপুরসহ দেশবাসীর নিকট দোয়া চাই। আপনাদের দোয়ার মাধ্যমে আল্লাহ তায়ালা আমাকে সুস্থ্য করে তুলবে বলে আমার বিশ্বাস। আমি মানুষের জন্য কাজ করেছি। আবার যেন মানুষের মাঝে ফিরে গিয়ে কাজ করতে পারি সেজন্য আল্লাহ আমাকে সুস্থ্যতা দান করেন।-আমিন

 

লিখেছেন: জামাল উদ্দিন রাফি

মতামতের জন্য সম্পাদক দায়ী নন