এ দেশে কোনো দস্যুতা চলবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৬ জানুয়ারি, ২০১৮ ৯:২০ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এ দেশে কোনো দস্যুতা, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ চলবে না। এখনও যারা সুন্দরবনে দস্যুতায় লিপ্ত আছেন তারা বাঁচতে চাইলে অবিলম্বে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। কেউ দস্যুতা করবে আর সরকার বসে থাকবে সেই দিন আর নেই। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের শেকড় উপড়ে ফেলবে।

মঙ্গলবার বিকেলে বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দফতরে সুন্দরবনের জলদস্যু ‘বড়ভাই, ভাইভাই ও সুমন বাহিনীর’ প্রধানসহ ৩৮ জন সদস্যের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বভাবিক জীবনে ফিরে আসা দস্যুদের শুভেচ্ছা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে হত্যা ও নারী নির্যাতনের মতো মামলা আছে তাদের আইনের মুখোমুখি হতে হবে। আর অন্যান্যদের বিষয়টি সরকার সহানুভূতির সঙ্গে বিবেচনা করবে।

র‌্যাব-৮ এর পরিচালক উইং কমান্ডার হাসান ইমন আল রাজিবের সভাপতিত্বে আত্মসমর্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, সুন্দরবন বিশ্ব ঐহিত্য। এখানে দেশি-বিদেশি বহু পর্যটক আসে। এছাড়া লাখ লাখ মৎস্যজীবী, বনজীবী ও বাওয়ালী সুন্দরবনে জীবিকা নির্বাহ করে। তাদের নিরাপত্তার জন্য সুন্দরবনে র‌্যাবের আরও ৪টি ক্যাম্প স্থাপন করা হচ্ছে।

rabdg

সুন্দরবন দাপিয়ে বেড়ানো দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, যারা ইতোমধ্যে স্বাভাবিক জীবনে ফিরেছেন, কেউ যদি ফের তাদের দস্যুতায় যেতে বাধ্য করে কিংবা প্ররোচনা দেয় তাহলে সেসব গডফাদারদেরও কঠোর আইনের আওতায় আনবে র‌্যাব।

অনুষ্ঠানে বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান, রেঞ্জ জিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ হাসান খান, র‌্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালক লে. কর্নেল মো. মাহবুব আলম, র‌্যাবের অপারেশন শাখার পরিচালক লে. কর্নেল মাহবুব হাসান, র‌্যাবের পরিচালক উইং কমান্ডার আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন