সাংবাদিক পলাশ হত্যা: আসামি আবু ছায়েদ গ্রেফতার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩১ মার্চ, ২০১৮ ৭:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে তরুণ সাংবাদিক শাহ মনির পলাশ হত্যা মামলার আসামি আবু ছায়েদকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৩১ মার্চ) দুপুরে সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করে।

এরআগে শুক্রবার (৩০ মার্চ) সকালে গাজীপুর জেলার জয়দেবপুরের ভবানীপুর গভীর শালবনের একটি মাছের ঘের থেকে স্থানীয় হোতাপাড়া পুলিশ ফাঁড়ির সহযোগীতায় লক্ষ্মীপুর সদর থানা পুলিশ আবু ছায়েদকে গ্রেফতার করে। পরে রাতে তাকে থানায় আনা হয়।

গ্রেফতারকৃত আবু ছায়েদ সাংবাদিক পলাশ হত্যা মামলা এজাহারভুক্ত দ্বিতীয় আসামি। তিনি পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর এলাকার আক্তারুজ্জামানের ছেলে।

লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের একটি গভীর শালবনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামি তার বড় ভাই আবু ইউছুফকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই চাচাতো ভাই ১৪ ফেব্রুয়ারি সকালে দৈনিক রূপবানী পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি শাহ মনির পলাশকে পিটিয়ে আহত করে। পরদিন ১৫ ফেব্রুয়ারি ভোরে ঢাকা মেডিকেল কলেজহাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওইদিন সন্ধ্যায় পলাশের বাবা মনির হোসেন লক্ষ্মীপুর সদর থানায় বাদী হয়ে ৩জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- আবু ইউছুফ, আবু ছায়েদ ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছা। পলাশ হত্যার পর থেকে হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের দাবিতে স্থানীয় সাংবাদিক, এলাকাবাসী, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন