লক্ষ্মীপুরে সরকারি চাল মজুদ সন্দেহে আড়ৎ সিলগালা, ব্যবসায়ী পলাতক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুলাই, ২০২০ ৫:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে সরকারি চাল মজুদ রাখার সন্দেহে কাঁচামালের একটি আড়ৎ সিলগালা করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) রাত ১২ টার দিকে জেলা শহরের ধানহাটা এলাকায় নিজাম স্টোরের আড়তটি সিলগালা করে সদর উপজেলা প্রশাসন। অভিযানের খবর পেয়ে আড়তের স্বত্ত্বাধিকারী নিজাম পালিয়ে গেছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ, সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাইমুল কবির টিটু ও লক্ষ্মীপুর বণিক সমিতির সহ-সভাপতি আবদুল আজিজ প্রমুখ।

জানা গেছে, শুক্রবার বিকেলে থেকে লক্ষ্মীপুর বিভিন্নস্থানে সরকারি চাল ও গম উদ্ধারের অভিযানে নামে পুলিশ।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, নিজামের পেঁয়াজ-আলুর আড়তে সরকারি চাল মজুদ আছে বলে গোপন সূত্রে খবর পাওয়া যায়। এর প্রেক্ষিতে ওই আড়তে অভিযান চালানো হয়। কিন্তু এর আগেই আড়ৎ বন্ধ করে নিজাম পালিয়ে গেছে । এজন্য আড়টিতে তল্লাশি করা সম্ভব হয়নি। তবে সরকারি চাল মজুত রয়েছে সন্দেহে আড়তটি সিলগালা করা হয়েছে।

ইউএনও শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, মালিক পালিয়ে যায় আড়ৎ তল্লাশি করা যায়নি। তবে সন্দেহজনক আড়তটি সিলগালা করা হয়েছে। এ ঘটনায় পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে জেলার কমলনগর উপজেলার হাজিরহাটে তিন ব্যবসায়ীর গুদাম থেকে কাবিখা বরাদ্দের সরকারি ৯৫ টন চাল ও ৩৩ টন গম জব্দ করা হয়েছে। এরমধ্যে আলতাফ রাইস এজেন্সি নামে দুইটি গুদাম থেকে ৯৫ টন চাল ও ২০ টন গম জব্দ করা হয়। এ ঘটনায় দুইটি গুদাম সিলগালা করেছে প্রশাসন। এসময় একজনকে আটক করা হয়। এনিয়ে স্থানীয় প্রশাসনে তোলপাড় চলছে। খাদ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীরাও চরম টেনশনে রয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন