প্রতিবন্ধি ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৮ নভেম্বর, ২০১৭ ৩:৫৯ অপরাহ্ণ

লক্ষ্মীপুর : রায়পুরে প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণের দায়ে আসামি জাহাঙ্গীর হোসেনের (২৬) যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এসময় অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. একেএম আবুল কাশেম এ রায় দেন।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের পিপি জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন। সাজাপ্রাপ্ত জাহাঙ্গীর রায়পুর উপজেলার দক্ষিন কেরোয়া গ্রামের সধু মিয়ার ছেলে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।


মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০১৫ সালের ১৭ নভেম্বর রায়পুরের কেরোয়া গ্রামের প্রতিবেশী বাক-প্রতিবন্ধি কিশোরীকে জোরপূর্বক জাহাঙ্গীর বাড়িতে নিয়ে ধর্ষণ করে।এ ঘটনা কাউকে না বলার জন্য তাকে ৭শ টাকাও দেয়া হয়। তারা চাচা-ভাতিজী সম্পর্ক ছিল।

পরে ঘটনাটি জানাজানি হলে কিশোরীর মা ২৩ নভেম্বর বাদি হয়ে জাহাঙ্গীরকে আসামি করে থানায় ধর্ষণ মামলা করেন। পুলিশ তদন্ত শেষে পরের বছরের ২৭ ফেব্রুয়ারি আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যপ্রমানের ভিত্তিতে দোষী প্রমাণ হওয়ায় আদালত জাহাঙ্গীরকে যাবজ্জীবন কারাদন্ড রায় দেন।

আসামিপক্ষের আইনজীবি জাকির হোসেন জাকির বলেন, আসামি ন্যায় বিচার পাননি। রায়টি সন্তোষজনক নয়। এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করব। আশা করি, উচ্চ আদালতে আসামি খালাস পাবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন