ঢাবির ‘চ’ ইউনিটে পাসের হার ১৯.৪৫

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ অক্টোবর, ২০১৮ ১:২৫ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হ‌য়ে‌ছে। এতে ১৯.৪৫ শতাংশ শিক্ষার্থী পাস ক‌রে‌ছে। অর্থাৎ ফেল করেছে ৮০.৫৫ শতাংশ শিক্ষার্থী।

সোমবার দুপুরে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

 

জানা যায়, চারুকলা অনুষদের আওতাধীন ‘চ’ ইউনিটের ১৩৫টি আসনের জন্য মোট ১৬ হাজার ৪৮০ শিক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ১ হাজার ৫৬৬ জন উত্তীর্ণ হন। তাদের পরবর্তী অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষার জন্য মনোনীত করা হয়। এতে উত্তীর্ণ হন ২৬৯ জন। পাসের হার শতকরা ১৯ দশমিক ৪৫ ভাগ।

 

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ৯ অক্টোবর বিকেল ৩টা থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন। এছাড়া কোটায় আবেদনকারীদের ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে নির্ধারিত ফর্ম সংগ্রহ করতে হবে।

 

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৯ অক্টোবর হতে ১৭ অক্টোবর পর্যন্ত একই অফিসে আবেদন করা যাবে।

 

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে। এছাড়া DU CHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ভর্তিচ্ছুরা নিজেদের ফলাফল জানতে পারবেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন