ছাত্রলীগের সম্মেলন : সকাল থেকেই সরব নেতাকর্মীরা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ মে, ২০১৮ ১১:৪৪ পূর্বাহ্ণ

মোহনানিউজ: ‘কিরে পোলাপাইনের কি ঘুম ভাঙছে। আজ কিন্তু অনেক কাজ। দুপুর ১২টার মধ্যে সব কাজ শেষ করতে হইবো।’ শুক্রবার (১১ মে) সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির সামনের ফুটপাতে দাঁড়িয়ে এক তরুণ সামনে মোটরসাইকেল নিয়ে অপেক্ষমাণ কয়েকজন তরুণকে লক্ষ্য করে কথাগুলো বলছিলেন এবং পকেট থেকে কিছু টাকা বের করে নাস্তা খেয়ে সোহরাওয়ার্দী উদ্যানে কালি মন্দির গেটে যাওয়ার নির্দেশ দেন।

প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তরুণরা জানান, তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। সম্মেলন উপলক্ষে সকাল সকাল হল ও বাসা থেকে বের হয়েছেন।

আজ (১১ মে, শুক্রবার) দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের ২৯তম সম্মেলন। সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর আড়াইটায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন।

সরজমিনে পরিদর্শনকালে দেখা যায়, দুপুরে সম্মেলন অনুষ্ঠান হলেও সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল ও বাইরে থেকে টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ভিড় করছেন। নিরাপত্তার জন্য সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশ পথ বন্ধ রাখা হয়েছে।

সম্মেলনের মাধ্যমে আজ (শুক্রবার) ও আগামীকালের (শনিবার) মধ্যে ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্ধারিত হবে। এবার সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য তিন শতাধিক প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। শীর্ষ দুটি পদে সর্বশেষ সম্মেলনে সরাসরি ভোটে নির্বাচিত হলেও এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত হবে।

জানা গেছে, অন্তত দুই প্রজন্ম আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত এমন পরিবারের সন্তানদের এবং বিভিন্ন সময়ে মাঠের রাজনীতিতে সক্রিয় মেধাবী ছাত্রদের হাতে এবার ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন