চিকিৎসক-নার্সদের প্রতি মাশরাফির কৃতজ্ঞতা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২০ ৩:৩৫ অপরাহ্ণ

করোনার বিরুদ্ধে সরাসরি লড়ে যাচ্ছেন দেশের চিকিৎসক ও নার্সরা। স্বাস্থ্য ঝুঁকি নিয়েও চালিয়ে যাচ্ছেন চিকিৎসা সেবা। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তদের যত্ন নিচ্ছেন পরম মমতায়। করে যাচ্ছেন সম্ভাব্য করোনা রোগীদের নমুনা সংগ্রহ।

সর্বস্তরের মানুষকে সুরক্ষিত রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন পুলিশ ও স্বেচ্ছাসেবকরা। পরামর্শ দিয়ে যাচ্ছেন স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার। পরিশ্রম করে যাচ্ছেন সাংবাদিকরাও। সবার কাছে পৌঁছে দিচ্ছেন করোনা পরিস্থিতির সর্বশেষ খবর। বাস্তব জীবনের পাঁচ শ্রেণির এই বীর সন্তানদের প্রতি ফেসবুকে ধন্যবাদ জানালেন সাবেক টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এর আগে সবাইকে একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছেন মাশরাফি। সবাইকে দিয়েছেন ঘরে থাকার পরামর্শ। জাতীয় ক্রিকেট দলের ২৭জন খেলোয়াড় মিলে ৩০ লাখ টাকার যে তহবিল গড়েছেন তাতে নিজের এক মাসের বেতনের অর্ধেক দান করেছেন নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য। দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা।

নিজের আসনের ১২০০ দুস্থ পরিবারের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্থাও করেছেন এমপি মাশরাফি। ইতোমধ্যে ৪ টন চাল কেনা হয়েছে। শুরুতে ৩০০ পরিবার পাবে ৫ কেজি করে চাল। সঙ্গে থাকবে এক কেজি করে ডাল, তেল, পেঁয়াজ ও আলু। এভাবে চলতে থাকবে তার সহযোগিতা।

করোনার বিরুদ্ধে যারা সরাসরি লড়াই করে যাচ্ছেন সেই চিকিৎসক ও নার্সদের কথাও ভুলে যাননি মাশরাফি। তাদের সুরক্ষিত রাখতে ২০০ পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই) ব্যবস্থাও করেছেন। আরো ৩০০ পিপিই সংগ্রহ করতে যাচ্ছেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন