এক ছড়া কলা ৫ হাজার টাকায় বিক্রি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২০ ৯:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুরে গাছপাকা এক ছড়া বাংলা কলা ৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। ওই ছড়াই প্রায় ১২০ টি কলা ছিল।

মঙ্গলবার (১৮ আগস্ট) আছরের নামাজের পরে উপজেলার নতুন বাজার এলাকার আহম্মেদিয়া মসজিদের সামনে কলার ছড়াটি নিলামে বিক্রি হয়। এতে ৫ হাজার টাকায় আজিম চৌধুরী নামে এক ব্যক্তি কলাগুলো কেনেন। তিনি একই উপজেলার বামনী ইউনিয়নের কাজির দিঘীর পাড় এলাকার বাসিন্দা।

জানা গেছে, মসজিদ উন্নয়ন কাজের জন্য গাছপাকা ওই কলাগুলো নিলামে বিক্রির জন্য ফেসবুকের মাধ্যমে প্রচারণা চালানো হয়। কলার ক্রেতা আজিমের বড় ভাই সৌদি প্রবাসী মনোয়ার হোসেন ফেসবুকে পোস্টটি দেখেন। বড় ভাইয়ের কথায় কলাগুলো কিনতে ওই মসজিদে এসে আজিম আছরের নামাজ পড়েন। নামাজ শেষে তিনি নিলামে অংশ নিয়ে সর্বোচ্চ দামে কলাগুলো কেনেন।

আজিম চৌধুরী বলেন, মসজিদের উন্নয়ন কাজে কলার বিক্রির আয়োজনটি ব্যতিক্রমি উদ্যোগ ছিলো। এখানে কলা কেনা মুখ্য ছিল না। মসজিদের কাজে সহযোগীতায় মুখ্য ছিল।

সূত্র জানায়, প্রায় এক বছর আগে সাংবাদিক আবু মূসা মোহন ওই মসজিদের জমিতে ১৩ টি কলাগাছ রোপণ করেন। গাছের কলাগুলো বিক্রি করে টাকা মসজিদের ফান্ডেই জমা দেওয়া হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন