ওসি প্রদীপের বিরুদ্ধে নতুন হত্যা মামলা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২০ ৯:৩৮ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ থানার সদ্য বরখাস্ত  হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশসহ ২৮ জনের বিরুদ্ধে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে মামলাটি দায়ের করেন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার এলাকার সুলতান আহমদের স্ত্রী গোল চেহের।

কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী  আদালত-৩ (টেকনাফ) এর বিচারক মো. হেলাল উদ্দিন মামলাটি আমলে নিয়ে সহকারি পুলিশ সুপার (এএসপি) সমমানের পুলিশ কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী ইনসাফুর রহমান জানান, গত ৪ জুলাই সকালে বাদী গোল চেহেরের দুই ছেলে-সাদ্দাম হোসেন ও জাহেদ হোসেনকে আটক করে নিয়ে যায় পুলিশ। পরে তাদেরকে ছেড়ে দেবে বলে ১০ লাখ টাকা দাবী করা হয়। নাহলে লাশ ফেরত দেওয়া হবে বলে হুমকি দেন টেকনাফ উপজেলার হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মশিউর রহমান। পরে তাদের ৫ লাখ টাকা দেওয়া হয়। এরপরও দুই ভাইকে ছেড়ে না দিয়ে জাহেদ হোসেনকে আদালতে সোপর্দ করা হয় এবং সাদ্দাম হোসেনকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় মশিউর রহমানকে এক নম্বর ও প্রদীপ কুমার দাশকে দুই নম্বর আসামি করে ২৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশি চৌকিতে গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ।

ওই মামলায় আজ সকাল ১০টার দিকে কারাগারে থাকা রিমান্ডপ্রাপ্ত আসামি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলী ও নন্দ দুলাল রক্ষিতকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) হেফাজতে নেওয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন