অসহায়রা পেলেন রুবেলের ঈদ উপহার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ মে, ২০২০ ১১:১১ অপরাহ্ণ

বাংলাদেশে করোনাভাইরাসের বিপর্যয়ের শুরুর সময় থেকে সরব ভূমিকা পালন করে যাচ্ছেন বাংলাদেশের তারকা পেসার রুবেল হোসেন। সাহায্য সহযোগিতার পাশাপাশি সচেতনত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন সমানতালে।

করোনার এই বিপর্যয়ের সময়ে সামনে এগিয়ে আসছে মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। আর এই ঈদের খুশি গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে ছড়িয়ে দেবার উদ্যেগ নিয়েছেন রুবেল। নিজ জেলা বাগেরহাটের ৩০০ পরিবারকে দিয়েছেন ঈদ উপহার। তিনি চাইছেন, এসব দুস্থ ও অসহায় মানুষের ঈদের দিন রাঙাতে যেন এগিয়ে আসেন সমাজের বাকী বিত্তবানরাও।

নিজের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গরীব ও দুস্থদের মধ্যে ঈদ উপহার দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রুবেল। সেখানে এক বিবৃতিতে রুবেল জানিয়েছেন, ‘করোনায় সবার মাঝে একটা অদৃশ্য আতঙ্ক কাজ করছে। মানসিক অবস্থা ভালো নেই কারও। এর মাঝে আমাদের প্রিয় উৎসব ঈদ সামনে। বরাবর আমরা যেভাবে ঈদ উদযাপন করি এবার তেমনটা হচ্ছে না। বিশেষ করে গরীব দুস্থ মানুষের জন্য ব্যাপারটা আরো কঠিন। করোনার কালো অধ্যায়ে তাই সিদ্ধান্ত নিলাম, আমি আমার বাগেরহাটে ৩০০ টা দুস্থ মানুষদের ঈদের দিনটা রঙিন করতে ঈদ উপহার দিবো। আমার বিশ্বাস অনেক বিত্তশালীরা সমাজের দুস্থ মানুষদের জন্য ঈদের দিনটা রাঙাতে চাইবেন।’

রুবেল এর আগে করোনায় নিজ জেলা বাগেরহাটের হাসপাতালগুলোতে ইনফ্রারেড থার্মোমিটার দিয়েছেন। এছাড়াও তিন ধাপে প্রায় হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছেন। আর নিজ বাড়ির ভাড়াটিয়াদের ভাড়া মওকুফও করেছেন রুবেল।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন