‘জোসনা ডাঙার দিন’ বইমেলায় ম্যাজিস্ট্রেট আরাফাতের গল্পের বই

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি, ২০২০ ৬:৪১ অপরাহ্ণ

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কবি, কথাসাহিত্যিক ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরাফাত বিন আবু তাহেরের গল্পগ্রন্থ ‘জোছনা ডাঙার দিন’। এটি লেখকের দ্বিতীয় গল্পগ্রন্থ। এটি তার সামগ্রিক চতুর্থ মৌলিক গ্রন্থ। গল্পগ্রন্থটি পাঁচটি ছোট-বড় গল্পের কলেবরে সাজানো হয়েছে।

অমর একুশে বইমেলা ছাড়াও দেশের সবগুলো বিভাগীয় শহরে গল্পের বইটি পাওয়া যাবে। মেলায় দেশ পাবলিকেশন্স’এর ২৫৩, ২৫৪, ২৫৫ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

বইটিতে লেখক ক্ষুদ্র দৃষ্টিকোণের কানাগলিতে কোণঠাসা হয়ে থাকেননি। পাঁচটি পাঁচ রকমের বৈচিত্র্যময় গল্পে মানুষের জীবন জীবিকা নৈবেদ্য-প্রকৃতি ভালবাসা ঘৃণা আগ্রহ উপেক্ষা ও উত্থান পতনের স্বাভাবিক ব্যাপারগুলোকে সুনিপুণ সাহিত্যগাথুনিতে বর্ণিল করার চেষ্টা করেছেন।

বইটিতে লেখক জীবনের একেক দিককে একেক কোণ থেকে গভীর দৃষ্টিতে অবলোকনের চেষ্টা করেছেন। লেখকের স্বভাবজাত সরসশৈলির লেখায় গতানুগতিক স্রোতের বিপরীতে চিত্রিত করেছেন প্রাণের গতিপথের প্রতিটা বাঁককে।

গত বইমেলায় তার প্রথম গল্পগ্রন্থ ‘দারুণ গল্পের লোক’ বেরিয়েছিল, যার পাঠকদের থেকে বেশ প্রশংসিত হয়েছিল।

কবি ও কথাসাহিত্যিক আরাফাত বিন আবু তাহেরের বিশ্বাস ‘জোছনা ডাঙার দিন’ গল্পের বইটিও ‘দারুণ গল্পের লোক’ এর মতো পাঠকদের সাহিত্যরস আস্বাদনে তৃপ্তির পুরোটাই দিয়ে চকিত ও চঞ্চল করে তুলবে।

মেলা ছাড়াও চট্টগ্রামের বাতিঘরসহ বিভাগীয় শহরের বইমেলায় এবং মেলা শেষে জেলা শহরের লাইব্রেরিগুলোতে পাওয়া যাবে।