৮৫০ জনকে বিনামূল্যে রক্ত দিয়েছে অগ্রযাত্রা ব্লাড ডোনেট ক্লাব

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২০ ৬:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন অগ্রযাত্রা ব্লাড ডোনেট ক্লাবের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। বুধবার (১৮ নভেম্বর) সকালে এ উপলক্ষ্যে লক্ষ্মীপুর কেয়ার এডুকেশন স্কুলের সামনে থেকে র‌্যালি বের করা হয়। পরে স্কুলের হলরুমে কেক কাটা ও আলোচনা সভা হয়। এ নিয়ে ৫ বছরে পা দিল সংগঠনটি। গত ৪ বছরে ৮৫০ জন নারী, পুরুষ ও শিশুকে বিনামূল্যে রক্ত দান করেছে সংগঠনটি। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তারা জেলার বিভিন্নস্থানে অন্তত ৩০ টি ক্যাম্পেইন করেছে।

 

অগ্রযাত্রা ফাউন্ডেশনের সভাপতি নুর হোসেন ফাহাদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডাক্তার আশফাকুর রহমান মামুন।

 

বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি বিপনন মার্কেটিং কর্মকর্তা মোঃ মনির হোসেন, কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান আসাদ, সমাজসেবক ইকবাল হোসেন হ্যামেল ক্বারী , গুড লাইফ ফুডস এন্ড প্রোডাক্টের ব্যবস্থাপনা পরিচালক মিল্লাদ হোসেন শামীম।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নন্দন ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা রাজু আহমেদ, স্বেচ্ছাসেবী সংগঠক মো. মিজানুর রহমান চৌধুরী, রেজাউল করিম রিয়ান, ইসমাইল হোসেন বাবু, ইসমাইল খান সুজন , ইসমাইল হোসেন রাসেল, লাবিদ ফয়সাল, কাউছার হামিদ, রুবেল , নোমান, সোহেল, রাসেল হোসেন, রিয়াদ হোসেন এবং অগ্রযাত্রা ব্লাড ডোনেট ক্লাবের সভাপতি খালেদ সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ রাসেল, প্রচার সসম্পাদক আবুল বায়ান, সদস্য তানবীর হোসেন সিফাত ও শরীফ হোসেন প্রমুখ।

 

এ সময় করোনায় মৃত ব্যক্তির মরদেহ দাফনে অবদান রাখায় বিভিন্ন সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে পৌরসভার উত্তর তেমুহনী এলাকায় পথচারী ও রিকশা চালকদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন