সুনামির কবলে ইন্দোনেশিয়া

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০১৮ ১০:০৩ অপরাহ্ণ

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পের পর এবার প্রায় সাড়ে ছয় ফুট উচ্চতার সুনামি আঘাত হেনেছে। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির মধ্যাঞ্চলের দ্বীপ সুলাওয়েসীতে শক্তিশালী এ সুনামি আঘাত হানে। বিট্রিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে স্থানীয় সময় বিকেল ৫টা ২ মিনিটে সুলাওয়েসী প্রদেশের পালু শহরের ৭৮ কিলোমিটার উত্তরে ৭.৫ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। ভুমিকম্পের পর দেশটিতে সুনামি সতর্কতা জারি করে কর্তৃপক্ষ।

এ বিষয়ে টুইটারের একটি ভিডিওতে দেখা গেছে, বিশাল উচ্চতার সুনামি ওই এলাকার স্থাপনাগুলো মুহূর্তেই ধ্বংস করে দিচ্ছে। এছাড়াও একটি মসজিদ ভেঙ্গে পড়তে দেখা যায়। কর্মকর্তারা জানিয়েছেন, সুনামির আঘাত ভবন ধস ও নৌযান ভাসিয়ে নিয়েছে। তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

ইন্দোনেশিয়ার আবহাওয়া ও ভূপ্রকৃতিবিদ্যা বিভাগের প্রধান বলেন, পালুতে সুনামি আছড়ে পড়ার খবর তারা পেয়েছেন। ভূমিকম্পের পর বেশ কয়েকটি আফটার শক হয়। এরপরই সুনামি আছড়ে পড়ে। তিনি বলেন, সুনামিটি ছিল দেড় থেকে দুই মিটারের। তা শেষ হয়ে গেছে। পরিস্থিতি এখনও বিশৃঙ্খল। মানুষজন রাস্তায় দৌড়াদৌড়ি করছে। ভবন ধসে পড়েছে এবং নৌযান সাগরে ভেসে গেছে। (জাগোনিউজ)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন