সরকারবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেবে ছাত্রদল : এ্যানি চৌধুরী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ জানুয়ারি, ২০২১ ৯:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ‘বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী স্বৈরাচারী সরকার বিরোধী আন্দোলনে নেতৃত্বে দেবে ছাত্রদল।’

জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে লক্ষ্মীপুরে আয়োজিত আলোচনা সভায় উদ্বোধনী বক্তব্যে এ্যানি চৌধুরী এসব কথা বলেন।

জেলা ছাত্রদলের উদ্যোগে শহরের গোডাউন রোড এলাকায় এ আয়োজন করা হয়। এ সময় লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রদলসহ বিভিন্ন শাখার নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে উপস্থিত হন।

সভায় বক্তৃতাকালে এ্যানি বলেন, ‘৪২ বছরে ছাত্রদলের বহু ইতিহাস ঐতিহ্য রয়েছে। স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে সব আন্দোলনে ছাত্রদল নেতৃত্ব দিয়েছে। স্বৈরাচারী ও ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধেও ছাত্রদলের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।’

জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।

এতে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, বিএনপি নেতা ফেরদৌস আহমেদ মানিক, সাবেক ছাত্রদল নেতা ফয়েজ আহমেদ, মাহবুব আলম মামুন ও আবদুল্লাহ আল খালেদসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, আয়োজিত সভায় জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাঈন উদ্দিন হামিমের মৃত্যুতে তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন নেতাকর্মীরা। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। শুক্রবার বাদ আছর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের ভৈরব গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন