সমৃদ্ধ হোক রায়পুর, ভাবনায় রুবেল ভাট

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ জুন, ২০২০ ৯:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: এক সময়ের সন্ত্রাস আর খুনোখুনির জনপদ লক্ষ্মীপুর এখন আওয়ামী লীগ সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোরতায় শান্ত। এ জেলার জনগুরুত্বপূর্ণ এলাকা রায়পুর পৌরসভা। সরকারের পরিকল্পিত উন্নয়ন ও সৃজনশীল একগুচ্ছ পরিকল্পনার মাধ্যমে এটিকে সমৃদ্ধ রায়পুর গড়া সম্ভব বলে মনে করছেন আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন রুবেল ভাট। সাবেক এ ছাত্রনেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য।

 

করোনা দূর্যোগে রুবেল ভাট খাদ্য সহায়তা নিয়ে রায়পুর পৌরসভার ওয়ার্ডে-ওয়ার্ডে মানুষের কাছে গিয়েছেন, এজন্য তিনি মানুষের আস্থা কুঁড়িয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন, রুবেল ভাট প্রয়াত মায়ের নামে মরিয়ম ভাট মেমোরিয়াল একাডেমী নামে একটি শিক্ষা-প্রতিষ্ঠান গড়েছেন। রায়পুর মার্চ্চেন্টস একাডেমীকে সরকারিকরণে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

 

ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক রুবেল ভাট সম্প্রতি স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে রায়পুরের উন্নয়ন ভাবনা নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, ব্যবসায়ীক কাজে আমি আমেরিকায় থাকলেও সবসময় মন থাকে রায়পুরের দিকে। প্রতিদিন সুযোগ করে রায়পুরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে যোগাযোগ হয়। বিপদে- আপদে সাধ্যনুযায়ী তাদের সঙ্গে সমন্বয় হয়। রাজনীতির পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের জন্য কাজ করতে আমার বেশ ভালো লাগে।

 

এজন্য শেকড়ের টানে রায়পুরে ছুটে আসি। ইতোমধ্যে দলীয় একাংশের নেতাকর্মী ও সমর্থকরা রুবেল ভাটকে পৌরসভার মেয়র পদে নির্বাচন করার জন্য অভয় দিচ্ছেন। তাদের ভাষ্যমতে, শিক্ষিত এ তরুণ জনপ্রতিনিধি নির্বাচিত হলে সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে পরিকল্পিতভাবে উন্নয়ন করে সমৃদ্ধ রায়পুর গড়া সম্ভব। যদিও এ প্রসঙ্গে রুবেল ভাট বলছেন, আমি মানুষের জন্য কাজ করার চেষ্টা করছি।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ইতিবাচক বার্তাগুলো মানুষের কাছে পৌঁছানোর কাজ করে যাচ্ছি। দল যে সিদ্ধান্ত দেয়, সে নিয়েই কাজ করে যাবো। রায়পুরের ভবিষৎ উন্নয়ন প্রসঙ্গে রুবেল ভাট বলেন, আধুনিক ও বিজ্ঞানমনস্ক সমাজ গঠনে আমাদের সরকার কাজ করছে। আমার একগুচ্ছ ভাবনা রয়েছে, এরমধ্যে কয়েকটি হলো- রায়পুর পৌরসভার নয়টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণস্থানে পাঠাগার নির্মাণ করা। নতুন প্রজম্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বৃদ্ধ করতে এটি সহায়ক হবে। পৌরবাসীর চিত্তবিনোদনের জন্য আধুনিক পার্ক নির্মাণ, রায়পুর সরকারি ডিগ্রি কলেজে অনার্স ও মাস্টার্স চালুকরণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ করে জনগনের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে কার্যকরী ভূমিকা রাখা জরুরি। পৌরসভার উপকণ্ঠে স্থায়ীভাবে যানজট নিরসনের পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থা উন্নতিকরণ এবং বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করা সময়ের দাবি।

 

প্রসঙ্গত, গিয়াস উদ্দিন রুবেল ভাট বাংলাদেশ ছাত্রলীগের ( লিয়াকত শিকদার ও নজরুল ইসলাম বাবু) কার্যকরী কমিটির সদস্য ছিলেন। স্কুলজীবনেই তিনি রায়পুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তার বাবা হুমায়ুন কবির ভাট রায়পুর বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে সব আন্দোলন-সংগ্রামে রাজপথে সক্রিয় থাকা রুবেল ভাট গণমাধ্যমকর্মীদের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের দোয়া চেয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন