শেষ হলো লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ জানুয়ারি, ২০১৮ ১০:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শেষ হয়েছে। তিনদিনে দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য ছবি এ উৎসবে প্রদর্শিত হয়েছে। চার ক্যাটাগরিতে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। সমাপনী অনুষ্টানে শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচীর পুরস্কার ঘোষণা করেন।

চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশ ও সামাজিক সংগঠন শূন্য’র আয়োজনে লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে এ উৎসব শুরু হয়। গত বুধবার ঢাকা থেকে ভিডিও সংযোগের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন খ্যাতিমান অভিনেতা ও আন্তর্জাতিক থিয়েটার ইনস্টিটিউটের সভাপতি রামেন্দু মজুমদার।

সমাপনী অনুষ্টানে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান, উৎসব পরিচালক জিসান মাহাদি, তরুণ নির্মাতা হেমন্ত শাদিক ও শেখ রাজিবুল ইসলাম প্রমুখ।
আয়োজকরা জানিয়েছেন, উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের নির্মাতাদের সঙ্গে বাংলাদেশি তরুণ নির্মাতারাও অংশ নেয়।

জুরিবোর্ড সদস্যরা চারটি বিভাগের নির্বাচিত সেরা চলচ্চিত্রগুলো পুরস্কারের জন্য মনোনীত করেন। এতে বেস্ট অব দ্য ফেস্ট বিভাগে ফ্রান্সের চলচ্চিত্র-দ্য হেলপার, লোকাল ট্যালেন্ট বিভাগে পুরস্কার পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র-আবর্ত। তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে উগান্ডার ও এনিমেশনের পুরস্কার পেয়েছে দ্য ফ্লাওয়ার ফাউন্ড ।

উৎসব পরিচালক জিসান মাহাদি বলেন, তিন দিনব্যাপী উৎসবে ৪৬টি দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য ছবি এ উৎসবে প্রদর্শিত হয়। জুরিবোর্ড সদস্যরা চারটি বিভাগের নির্বাচিত সেরা চলচ্চিত্রগুলো পুরস্কারের জন্য মনোনীত করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন