শীতে কেমন হওয়া উচিত আপনার মেকআপ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০১৭ ১:৩৮ অপরাহ্ণ

শীতকালে ত্বক শুষ্ক থাকে। আর এ কারণেই ত্বকে দেখা দেয় নানা সমস্যা। তবে নিজেকে সুন্দর দেখাতে এ সময় নারীরা মেকআপের উপর বেশি নির্ভরশীল হয়ে পরে। কিন্তু যেভাবেই সাজুন না কেন, মনে রাখবেন মেকআপের আগে আসে সুস্থ ত্বক। আপনার ত্বক যত সুস্থ ও সজীব হবে, আপনার মেকআপ ততো ভালো দেখাবে।

এছাড়া পোশাকের সঙ্গে মানানসই মেকআপ অনেক বেশি জরুরি। শীতে কেমন মেকআপ হবে, সেটি খেয়াল রাখুন। পোশাকের সঙ্গে মেকআপ ঠিক রাখতে কী কী করবেন, সেটি নির্ভর করে সময়ের ওপর। শীতে মেকআপ এ যে বিষয়গুলো খেয়াল রাখবেন-

১। শীতকালে ঘেমে মেকআপ নষ্ট হওয়ার ভয় থাকে না। তাই শীতের শুষ্কতা ঢেকে ফেলে সজীব, স্বাভাবিক আর লুমিনাস চেহারা সবচেয়ে প্রচলিত ট্রেন্ড। এর জন্য আপনার প্রয়োজন পড়বে লুমিনাস অথবা সেমি-ম্যাট ফিনিশের ফাউন্ডেশন। পাউডার ব্যবহারে অভ্যস্ত হলে ট্রান্সলুসেন্ট অথবা শিয়ার কভারেজের পাউডার ব্যবহার করুন, যাতে মুখটা শুষ্ক না দেখায়।

২।শীতের মেকআপে মেটালিক রঙের ব্যবহার এবারের অন্যতম ট্রেন্ড। মেটালিক আইশ্যাডো আর লিপস্টিকের ছোঁয়া যেন শীতের আমেজকেই নতুনভাবে প্রকাশ করে।

৩। ব্লাশ শীতের মেকআপের প্রধান আইটেম। শীতের ফ্যাকাশে ত্বককে রঙিন করতে বেছে নিন ব্লাশ। যাদের রঙ ফর্সা ও আন্ডারটোন পিংক, তারা বেছে নিন গোলাপি বা কোরাল শেড। হলুদ আন্ডারটোন ও চাপা রঙ হলে পিচ, টেরাকোটা শেডগুলো বেশি মানাবে। পাউডার ব্লাশ-অনের বদলে বেছে নিন ক্রিম ।

৪। বর্তমানে নাম করা মেকআপ ব্রান্ডগুলো ময়েশ্চারাইজার ও ফাউন্ডেশনের সংমিশ্রণে তৈরি করেছে BB ক্রিম। এই এক ক্রিম শুধু ফাউন্ডেশন ই নয় কাজ করে ময়েশ্চারাইজারেরও। হালকা মেকআপ করতে চাইলে ফাউন্ডেশনের বদলে বেছে নিন BB ক্রিম।

৫। দামি সুন্দর লিপস্টিক পরলেন অথচ ঠোঁট শুষ্ক ও ফাটা। সে ক্ষেত্রে ভালো দেখাবে না একদমই। লিপস্টিক দেওয়ার আগে ঠোঁটে ভালো মানের লিপবাম লাগান। লিপস্টিকের বদলে ব্যবহার করতে পারেন টিন্টেড লিপবাম আর লিপগ্লস।

৬। চোখের সাজে প্রথমেই আসে ক্যাট-আইলাইনার। নানা বৈচিত্র্যের, নানা দৈর্ঘ্যের ক্যাট-আইলাইনার দেখা যাবে। শুধু কালো নয়, নীল, সবুজ, অ্যাশন-এই রংগুলোও লাইনারে দেখা যেতে পারে। একই সঙ্গে কালো ও অন্য কোনো রঙের ব্যবহার করতে পারেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন