শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় ২৯ জনের মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ এপ্রিল, ২০২১ ১১:০৪ অপরাহ্ণ

শীতলক্ষ্যা নদীতে একটি কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনা মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জন হয়েছে। যার মধ্যে শিশু ৬, নারী ১৫ ও পুরুষ ৮ জন। এছাড়াও নিখোঁজ রয়েছে আরো সাতজন।

সোমবার (৫ এপ্রিল) রাত পৌনে ৮টায় সদর উপজেলার সৈয়দপুর কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে নিহতের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর শেষে এ তথ্য দেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

তিনি বলেন, রোববার সন্ধ্যায় এক কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনায় ওই দিনগত রাত ২টা পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। আর সোমবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরপর সন্ধ্যা ৭টায় নদীতে ভাঁসতে থাকা নিখোঁজ আরো দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহের পরিচয় শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া, জেলা প্রশাসকের ঘোষণা অনুযায়ী নিহতের দাফন ও সৎকারের জন্য ২৫ হাজার টাকা সহযোগিতায় দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা ৩৬ জন নিখোঁজের অভিযোগ পেয়েছি। যার মধ্যে ২৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফলে এখনও সাতজন নিখোঁজ রয়েছে। আমাদের উদ্ধার কাজ রাত পর্যন্ত চলবে।

নিহতরা হলেন- রুনা আক্তার (২৪), সোলেমান ব্যাপারী (৬০), বেবী বেগম (৬০), সুনিতা সাহা (৪০),  পখিনা বেগম (৪৫), বিথী (১৮), অরিফ (১), প্রতিমা শর্মা (৫৩), শামসুদ্দিন (৯০), রেহেনা বেগম (৬৫), হাফিজুর রহমান (২৪), তহমিনা (২০), আব্দুল্লাহ (১), নারায়ণ দাস (৬৫), পার্বতী রানী দাস (৪৫), আজমীর (২), শাহআলম মৃধা (৫৫), মহারাণী (৩৭), আনোয়ার হোসেন (৫৫), মাকসুদা বেগম (৩০), সাউদা আক্তার লতা (১৮), আব্দুল খালেক (৭০), জিবু (১৩), খাদিজা বেগম (৫০), মোহাম্মদ নয়ন (২৯), সাদিয়া আক্তার (৭), বিকাশ সাহা (২২) ও মানসুরা (৭ মাস) ও অজ্ঞাত এক নারীকে জেনারেল হাসপাতাল থেকে নিয়ে যায় স্বজনরা।

নিখোঁজরা হলেন- অনিক সাহা (১২), মো. জাকির (৪৫), জাকির হোসেন (৪৫), তানভীর হোসেন হৃদয়, রিজভী (২০), মো. ইউসুফ কাজী, মো. সোহাগ হাওলাদার (২৩)।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন