লক্ষ্মীপুরে স্বামী-স্ত্রীকে তালাবদ্ধ রাখার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৩ ১১:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন পরিষদে ডেকে এনে স্বামী-স্ত্রীকে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। তাদের ছেলে পারভেজ হোসেনের বিরুদ্ধে চুরির অভিযোগে এ ঘটনাটি ঘটিয়েছেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রাজু। তারা হলেন- মো. ইউসুফ ও পারুল বেগম।

এ ঘটনায় বুধবার (১৫ মার্চ) বিকেলে ভুক্তভোগী ইউসুফ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ইমরান হোসেনের কাছে লিখিত অভিযোগ করেছেন।

চেয়ারম্যান রাজু চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। অভিযোগকারী ইউসুফ চরশাহী ইউনিয়নের ছোট বল্লভপুর গ্রামের মৃত মোহাম্মদ মিয়ার ছেলে।

অভিযোগে বলা হয়, রবিবার (১২ মার্চ) সদর উপজেলাধীন মিয়ার বাজার এলাকায় বাবুল নামে একজনের অটোরিকশার ব্যাটারি চুরি হয়। ঘটনাটি বাবুল ইউপি চেয়ারম্যানকে জানান। এতে চুরির ঘটনায় ছোট বল্লভপুর গ্রামের পারভেজকে সন্দেহ করেন চেয়ারম্যান। এ কারণে সোমবার (১৩ মার্চ) বিকেলে পারভেজের বাবা ইউসুফ ও মা পারুলকে পরিষদে যেতে বলা হয়। চেয়ারম্যানের নির্দেশে তারা পরিষদে যান। এ সময় তাদের ছেলে চুরি করেছেন বলে গালমন্দ করেন চেয়ারম্যান।

একপর্যায়ে তার নির্দেশেই ইউসুফ ও পারুলকে স্টোররুমে ঢুকিয়ে বাইরে থেকে দরজায় তালা ঝুলিয়ে দেওয়া হয়। দুই ঘণ্টাব্যাপী তারা স্টোররুমে আটকা ছিল। পরে তাদের কাছ থেকে অলিখিত কাগজে সই নিয়ে একই ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সাত্তারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।
একই ঘটনায় একই সময় ফিরোজ আলম নামে এক কিশোরের বাবা আবুল কাশেমকেও ডেকে এনে গালমন্দ ও স্টোররুমে আটকে রাখা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

মোহাম্মদ ইউসুফ বলেন, পারভেজ অপরাধ করেছে কি না তা জানা নেই। কিন্তু বিনা দোষে চেয়ারম্যান আমাদেরকে স্টোররুমে আটকে রেখেছেন। অন্যায়ভাবে তিনি আমাদের সঙ্গে খারাপ আচরণ করেছের। ন্যায়বিচার পেতে আমি ইউএনওর কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

চরশাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রাজু বলেন, পারভেজ চুরির ঘটনার সঙ্গে জড়িত। পুলিশ তাকে খোঁজ করে গিয়েছে, কিন্তু পায়নি। এতে তার বাবা ইউসুফও খারাপ। তাকে আমি পরিষদে ডেকেছি। দ্রুত ছেলেকে হাজির করতে বলা হয়েছে। তাদেরকে কোথাও আটকে রাখা হয়নি। অভিযোগ করার জন্য একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে তাদেরকে উদ্বুদ্ধ করেছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন সাংবাদিকদের জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন