প্রতিদিনের বাংলাদেশের লক্ষ্মীপুর প্রতিবেদক হাসান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৩ ৯:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার লক্ষ্মীপুর প্রতিবেদক হিসেবে হাসান মাহমুদ শাকিলকে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) তিনি নিয়োগপত্র হাতে পেয়েছেন। হাসান দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোষ্টের লক্ষ্মীপুর প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার লিখনীতে লক্ষ্মীপুর সমস্যা-সম্ভাবনা, রাজনৈতিক ও সরকারের উন্নয়নের চিত্র ফুটে উঠেছে।

জানা গেছে, রংধনু গ্রুপের দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার সম্পাদক মুস্তাফিজ শফি নিয়োগপত্রে স্বাক্ষর করেছেন। নিয়োগ পেয়ে হাসান পত্রিকাটির সম্পাদক মুস্তাফিজ শফি ও প্লানিং এডিটর রমেন বিশ্বাসসহ সকল কলাকৌশুলীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

হাসান লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ এলাকার আবুল কালামের ছেলে। তিনি লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বিএসএস (অনার্স) ও এমএসএস (মাস্টার্স) সম্পন্ন করেছেন। লক্ষ্মীপুরের স্থানীয় দৈনিক মেঘনাপাড় পত্রিকা থেকে সাংবাদিকতায় তার হাতেখড়ি।

পেশাগত জীবনে প্রতিনিয়তই জৈষ্ঠ্য কয়েকজন সাংবাদিকদের কাছে সাংবাদিকতার বিভিন্ন বিষয় শিখে আসছেন। এছাড়া লক্ষ্মীপুরে কর্মরত সকল সাংবাদিকদের প্রিয়জন হিসেবেও তার পরিচিতি রয়েছে।

দেশের অনলাইন নিউজ পোর্টালের জনক আলমগীর হোসেনের সম্পাদিত বার্তা২৪.কম’র প্রতিনিধি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।

হাসান মাহমুদ শাকিল বলেন, উচ্চ মাধ্যমিকে ভর্তি হয়েই সাংবাদিকতার সঙ্গে নিজেকে জড়াতে শুরু করি। শুরুতেই কয়েকজন গুণী সাংবাদিকদের সান্নিধ্য পেয়ে খুব অল্প সময়ে সংবাদ পরিবেশন করা শিখি। তবে ভুলভ্রান্তি অনেক ছিল। এখনো সেই ভুলভ্রান্তি রয়েছে। তারাই আমাকে সেই ভুলগুলো চিহ্নিত করে দেন। যারা আমাকে সবসময় সহযোগীতা করে আসছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ঢাকা পোস্ট ও প্রতিদিনের বাংলাদেশে সমস্যা-সম্ভাবনার চিত্র তুলে ধরে উন্নত সমৃদ্ধ লক্ষ্মীপুর গঠনে ভূমিকা রাখতে পারি সেজন্য সকলের সহযোগীতা চাচ্ছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন