লক্ষ্মীপুরে ফোন পেলেই পৌঁছে যাচ্ছে যুবলীগের অক্সিজেন সিলিন্ডার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ জুলাই, ২০২১ ১২:৫৪ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরে করোনা রোগীদের প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার ফোন পেলেই পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়া। বিনামূল্যে এ অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য যুবলীগের ১০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন।

মঙ্গলবার লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ২ জন করোনা রোগীকে অক্সিজেন সেবা দিয়ে এ কার্যক্রমের যাত্রা শুরু করা হয়।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত বা উপসর্গের কারণে বেশির ভাগ রোগীর শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগে থাকেন। বর্তমানে অনেক রোগী হাসপাতালসহ নিজ বাড়িতেই চিকিৎসকের পরাপর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন। এই ক্ষেত্রে বেশির ভাগ করোনা রোগীর হঠাৎ করেই অক্সিজেনের প্রয়োজন হয়। এ ক্ষেত্রে লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়ার ব্যক্তিগত উদ্যোগে বিনামূল্যে রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে। করোনাকালীন অক্সিজেন সেবা হট লাইনে কল করলেই এই সেবা পাবেন তারা। হটলাইন নাম্বার ০১৩০০০৩৭২০৪।

 

এই উদ্যোগের বিষয়ে জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক বায়েজীদ ভূঁইয়া বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে করোনাভাইরাসের সংক্রমণের প্রথম থেকেই সাধারণ মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। কারো একার পক্ষে এই মহামারি মোকাবিলা করা সম্ভব না। তাই আমরা অতীব জরুরি স্বাস্থ্যসেবার যন্ত্র নিয়ে এগিয়ে এসেছি। আমি নিজেও করোনা আক্রান্ত হয়েছি। এজন্য আমি বুঝি করোনাকালীন শ্বাসকষ্ট অনেক কষ্টের।

তিনি আরও বলেন, অক্সিজেনের প্রয়োজন হলে আমাদের হট লাইনে ফোন করুন নম্বর ০১৩০০০৩৭২০৪। আমাদের সেচ্ছাসেবকেরা আপনার ঠিকানায় পৌঁছে দিবে অক্সিজেন সিলিন্ডার। আর সবার কাছে একটি চাওয়া আমাদের জন্য দোয়া করবেন আমরা যেনো মানুষের পাশে থাকতে পারি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন