রাশিয়ায় বিমান বিধ্বস্তের ঘটনায় কেউ বেঁচে নেই

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ জুলাই, ২০২১ ১২:২৭ পূর্বাহ্ণ

রাশিয়ার পূর্বের কামচাটকা উপদ্বীপের নিকটবর্তী ওখটস্ক সাগরে আজ মঙ্গলবার ২৮ আরোহীসহ এন-২৬ উড়োজাহাজ বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়া উড়োজাহাজের কেউ বেঁচে নেই। রাশিয়ার সংবাদমাধ্যম ও উদ্ধারকারী কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

 

রাশিয়ার জরুরি পরিস্থিতি মোকাবিলা বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, উড়োজাহাজটি কামচাটকার প্রধান শহর পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপদ্বীপের পালানা শহরে যাওয়ার পথে নিখোঁজ হয়। নির্ধারিত সময়ে অবতরণ না করার জানা যায় উড়োজাহাজটি সাগরে বিধ্বস্ত হয়েছে।

 

রুশ সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, বিরূপ আবহাওয়া আর আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ে অবতরণ না করার পর উড়োজাহাজটি সাগরে বিধ্বস্ত হয়।

 

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য উদ্ধারকারী দল এবং জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয়।

 

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রাশিয়ার সংবাদ সংস্থা তাস জানিয়েছে, বিধ্বস্ত উড়োজাহাজটিতে মোট ২৮ জন আরোহী ছিলেন। এর মধ্যে ২২ জন যাত্রী ও ছয়জন। উড়োজাহাজটিতে পালানার মেয়র ওলগা মোখিরেভাও ছিলেন।

 

উড়োজাহাজটি যখন বিধ্বস্ত হয় তখন কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলের আকাশ মেঘাচ্ছন্ন ছিল বলে জানিয়েছে রাশিয়ার সংবাদমাধ্যম। তাস জানিয়েছে, ১৯৮২ সাল থেকে এই উড়োজাহাজটি ওই কোম্পানির বহরে যুক্ত হয়।

 

এর আগে একই রুটে ২০১২ সালে উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় ১০ জন নিহত হয়েছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন