লক্ষ্মীপুরে প্রধান শিক্ষকের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ জানুয়ারি, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে দেওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা বেগমের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন দেওপাড়া বিদ্যালয়ের সামনে স্থানীয়দের আয়োজনে পরিচালনা কমিটি, শিক্ষার্থী ও অভিভাবকরা এ মানববন্ধনে অংশ নেয়।

 

মানববন্ধনে বক্তারা জানায়, প্রধান শিক্ষক খালেদা বেগম সময়মত বিদ্যালয়ে আসেন না। তিনি বিদ্যালয়ে কখন আসবে আর কখন যাবে তার কোন নিয়ম নেই। তিনি মনগড়াভাবে বিদ্যালয়ে আসেন। বিদ্যালয়ে সময়মতো না আসাটাকে তিনি নিয়মে পরিণত করেছেন। তার অনিয়মের কারণে সহকারি শিক্ষকরাও ক্ষুদ্ধ। দায়িত্ব ঠিকমতো পালন না করেই মাস শেষে বেতন পাচ্ছেন বলেই তিনি অনিয়ম করে যাচ্ছেন।

 

এদিকে খালেদা বেগমের বিদ্যালয়ে ঠিকমতো না আসা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। মাববন্ধনে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মামুনুর রশিদ বাবলু, সদস্য মোতালেব হোসেন, আলাউদ্দিন, স্থানীয় ইউপি সদস্য আব্দুল হালিম, রোকেয়া বেগম, অভিভাবক সদস্য শাহনাজ আক্তার সারমিন ও আব্দুল কুদ্দুসসহ এলাকাবাসী।

 

অভিযোগ অস্বীকার করে খালেদা বেগম বলেন, আমি ছুটিতে আছি। মানববন্ধনের বিষয়টি শুনেছি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মামুনুর রশিদ আমার বিরুদ্ধে এসব করিয়েছে।

 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মামুনুর রশিদ বলেন, খালেদা বেগম প্রধান শিক্ষকের দায়িত্ব অনুযায়ী বিদ্যালয়ে ঠিকমতো আসেন না। এজন্য শিক্ষার্থীদের অভিভাবকরা খালেদা বেগমের বিরুদ্ধে মাননববন্ধনের আয়োজন করেছে। তাদের দাওয়াতে অংশগ্রহণ আমি করেছি।

 

লক্ষ্মীপুর সদর উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষ জানান, মানববন্ধন ঘটনা শুনেছি। তবে কেন মানববন্ধন হয়েছে তা জানা নেই। মঙ্গলবার (১২ জানুয়ারি) প্রধান শিক্ষক খালেদা বেগম ও সভাপতি কাজী বাবলুকে আমার অফিসের পাশে কথা-কাটাকাটি করতে দেখছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন