লক্ষ্মীপুরে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ মার্চ, ২০২২ ১:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে নির্জন বাগানে নিয়ে জোরপূর্বক বুদ্ধি প্রতিবিন্ধী কিশোরীকে (১৩) ধর্ষণের অভিযোগে মো. মাসুদ নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১২ মার্চ) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

মাসুদ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের উষিয়ারকান্দি গ্রামের বেপারী বাড়ীর মৃত আলী হোসেনের ছেলে। ভূক্তভোগী কিশোরী একই এলাকার বাসিন্দা ও স্থানীয় একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। বাবা-মা না থাকায় তিনি মামার আশ্রয়ে রয়েছেন।

চন্দ্রগঞ্জ থানা পুলিশ জানায়, ধর্ষণের ঘটনায় শুক্রবার (১১ মার্চ) কিশোরীর মামা বাদী হয়ে মাসুদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে তাকে এলাকা থেকে গ্রেফতার করে।

এজাহার সূত্র জানায়, শুক্রবার দুপুরে মাসুদ ওই কিশোরীকে একটি নির্জন বাগানে নিয়ে যায়। পরে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনাটি কিশোরী তার স্বজনদের জানায়। প্রায় ৬ মাস আগেও একইভাবে কিশোরীকে ধর্ষণ করে মাসুদ। তখন লোকলজ্জার ভয়ে পরিবারের সদস্যরা বিষয়টি এড়িয়ে যায়।

কিশোরীর মামা জানান, তার ভাগ্নি বুদ্ধি প্রতিবন্ধী। বখাটে মাসুদ সেই সুযোগ নিয়েছে। এ ঘটনায় তিনি সুষ্ঠু বিচারের জন্য মামলা দায়ের করেছেন।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, কিশোরীকে উদ্ধার করে সদর হাসপাতালে ডাক্তারী পরীক্ষা করানো হয়েছে। তার জবানবন্দিও রেকর্ড করা হয়েছে। অভিযুক্ত মাসুদকে গ্রেফতার করে আদালতে পাঠানো। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন