রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রর বাইরে বন্ধের নোটিশ, ভিতরে দর্শনার্থীদের ছড়াছড়ি!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ এপ্রিল, ২০২১ ২:০৭ অপরাহ্ণ

পর্যটন কেন্দ্রের বাইরে মূল গেইটে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা সম্বলিত নোটিশ টাঙানো থাকলেও, পূর্বের মতোই ম্যানেজার দিপঙ্করের উপস্থিতিতে গেইটম্যানরা দর্শনার্থীদের কাছ থেকে টিকিটের প্রবেশ মূল্য নিয়ে নির্বিঘ্নে পর্যটন কেন্দ্রের ভিতরে প্রবেশ করিয়েছে।

সাতক্ষীরায় জনসমাগম এড়াতে সভা-সমাবেশ নিষিদ্ধের পাশাপাশি সকল পর্যটন কেন্দ্র পরবর্তী নির্দেশ না দেয়া অবধি বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। এদিকে, সরকারি নির্দেশনাকে উপেক্ষা করে দেবহাটা উপজেলার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে অবাধে ঢুকতে দেয়া হচ্ছে দর্শনার্থীদের।

পর্যটন কেন্দ্রের বাইরে মূল গেইটে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের উদ্ধৃতি দিয়ে নামমাত্র পর্যটন কেন্দ্র বন্ধের নোটিশ টাঙানো থাকলেও, সেই নির্দেশনা উপেক্ষা করে অর্থের বিনিময়ে পর্যটন কেন্দ্রে দর্শনার্থীরা ভিড় করছেন। পর্যটন কেন্দ্রটির ম্যানেজার দিপঙ্কর ঘোষসহ সংশ্লিষ্টরা সরকারি নির্দেশনা মানছেন না।

শুক্রবার বিকেলে জেলার বিভিন্ন স্থান থেকে আসা একাধিক দর্শনার্থী জানান, পর্যটন কেন্দ্রের বাইরে মূল গেইটে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা সম্বলিত নোটিশ টাঙানো থাকলেও, পূর্বের মতোই ম্যানেজার দিপঙ্করের উপস্থিতিতে গেইটম্যানরা দর্শনার্থীদের কাছ থেকে টিকিটের প্রবেশ মূল্য নিয়ে নির্বিঘ্নে পর্যটন কেন্দ্রের ভিতরে প্রবেশ করিয়েছে। তবে প্রত্যেক দর্শনার্থীর কাছ থেকে প্রবেশ মূল্য নিয়ে ভিতরে ঢোকানো হলেও, তাদেরকে কোন রশিদ বা টিকিট দেয়া হয়নি।

ম্যানেজার দিপঙ্কর ঘোষ বলেন, ‘দর্শনার্থীরা তাদের নজর এড়িয়ে গেইটের ফোকর গলে হয়তো ভিতরে ঢুকে গেছে’।

এ ব্যাপারে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার বলেন, ‘মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বৃহষ্পতিবার থেকে সারা দেশের ন্যায় দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটিও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ থাকা স্বত্ত্বেও করোনার ঝুঁকি নিয়ে পর্যটন কেন্দ্রের ভিতরে দর্শনার্থীরা কিভাবে প্রবেশ করেছে আমি জানি না। তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে দর্শনার্থী প্রবেশের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন