রায়পুরে ১৫ মণ জাটকা জব্দ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ২:৪৮ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরের মেঘনায় অভিযান চালিয়ে ইঞ্জিন চালিত একটি নৌকা ও ১৫ মণ জাটকা জব্দ করা হয়েছে। এসময় কয়েকটি নৌকা থেকে জব্দ করা হয়েছে প্রায় ৬ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের জালিয়ার চর এলাকায় জনসম্মুখে জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ জালগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

এরআগে ভোরে মেঘনা নদীর জালিয়ার চর এলাকায় অভিযান চালিয়ে নৌকা, জাটকা ও অবৈধ জাল জব্দ করেছে কোস্টগার্ড। তবে জেলেরা টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত জাটকা বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।

উপজেলা কোস্টগার্ড সূত্র জানায়, জাটকা সংরক্ষণে মেঘনা নদীতে কোস্টগার্ড ও মৎস্য বিভাগের যৌথ অভিযান চালানো হয়। এসময় একটি ইঞ্জিন চালিত নৌকা, ১৫ মণ জাটকা ও প্রায় ৬ লাখ মিটার জাল জব্দ করা হয়েছে। জালগুলো জনসম্মুখে আগুনে পুড়িয়ে পেলা হয়।

রায়পুর উপজেলা কোস্টগার্ড পশ্চিমাঞ্চলের কমান্ডেন্ট অফিসার নজরুল ইসলাম বলেন, অভিযানের টের পেয়ে জেলেরা পালিয়ে গেছে। এজন্য কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত নৌকাটি মৎস্য বিভাগের জিম্মায় রয়েছে। জাটকা সংরক্ষণ ও অবৈধ জাল ব্যবহার রোধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন