রামগঞ্জে ট্রলি চাপায় শিশুর মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৬:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগঞ্জে সড়কের পাশে অন্য শিশুদের সঙ্গে খেলার সময় নিষিদ্ধ ট্রাক্টর ট্রলির চাপায় তৃষা মনি (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার মা কান্না করতে করতে মুর্চা যাচ্ছেন। কোনভাবেই তাঁর কান্না থামানার ভাষা খুঁজে পাচ্ছে না স্বজন ও স্থানীয়রা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে উপজেলার ভাদুর ইউনিয়নের হানুবাইশ গ্রামের মাটিবাহী ট্রলি শিশু তৃষাকে চাপা দেয়। এতে তৃষা ঘটনাস্থলেই মারা যায়। ঘটনার পরপরই ট্রলি চালাক পালিয়ে গেছে। মৃত তৃষা হানুবাইশ গ্রামের অলিবাড়ির দিনমজুর আবদুর রশিদের মেয়ে।

স্থানীয়রা জানায়, ঘটনার সময় অলি বাড়ির মসজিদ সংলগ্ন সড়কের পাশে তৃষা ও অন্য শিশুরা খেলছিলো। এসময় মাটিবাহী একটি ট্রাক্টর ট্রলি বেপরোয়া গতিতে এসে তৃষাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তৃষার মৃত্যু হয়। তবুও স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। খবর নিয়ে জানা গেছে, হানুবাইশ এলাকার যুবলীগ নেতা রিপন হোসেন ঘাতক ট্রলির মালিক।

স্থানীয় ব্যবসায়ী আবদুস সালাম বলেন, ট্রলি নিষদ্ধ হলেও বন্ধ হচ্ছে না। এর চালকদেরও লাইসেন্স নেই। স্থানীয়ভাবে ট্রলি বন্ধের জন্য বৈঠক হলেও একটি মহলে চাপে তা হয়নি। আমরা দ্রুত অবৈধ ট্রলি সড়কে চলাচল বন্ধ চায়।

ভাদুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া জানান, তৃষার বাবা খুবই গরীব মানুষ। মেয়েকে হারিয়ে তার মা কান্না করতে করতে মুর্চা যাচ্ছে। তাদের শান্তনা দেওয়ার ভাষা নেই। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ট্রলি চালক এবং মালিককে খবর দেয়া হয়েছে।

রামগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কার্তিক চন্দ্র বিশ্বাস জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তৃষার পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন