ভোলায় নকলে সহায়তার দায়ে শিক্ষকের কারাদণ্ড

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি, ২০২০ ৫:৫৯ অপরাহ্ণ

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে শিক্ষার্থীদের নকলে সহযোগিতার দায়ে সোমবার (৩ ফেব্রুয়ারি) ভোলার লালমোহনে এক শিক্ষককে কারাদণ্ড দেয়া হয়েছে।

একই সাথে তিন শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। লালমোহন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পাঙ্গাসিয়া স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. লোকমান হোসেনকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া গজারিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসার সহকারী শিক্ষক মো. ছালাউদ্দিন, আব্দুল হান্নান নিম্নমাধ্যামিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. কৌশিক আহমেদ এবং চাচড়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হান্নানকে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

জানা গেছে, সোমবার (৩ ফেব্রুয়ারি) প্রথম দিনে এসএসসির বাংলা ও দাখিলের কোরআন মাজিদ বিষয়ে পরীক্ষার সময় গজারিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে বিনা অনুমোতিতে প্রবেশ করে শিক্ষার্থীদের নকলে সহযোগিতা করেন পাঙ্গাসিয়া স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. লোকমান হোসেন। এ দায়ে তাকে ১৫ দিনের কারাদণ্ড দেন ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মণ্ডল। 

এছাড়া গজারিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসার কেন্দ্রে আরেকজন কক্ষ পরিদর্শককে নকলে সহযোগিতার দায়ে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি গজারিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসার সহকারী শিক্ষক মো. ছালাউদ্দিন। 

এছাড়া উপজেলার ধলীগৌরনগর মাধ্যামিক বিদ্যালয় পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীদের নকলে সহায়তার দায়ে আব্দুল হান্নান নিম্নমাধ্যামিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. কৌশিক আহমেদ এবং চাচড়া মাধ্যামিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হান্নানকে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেন দায়িত্বরত কর্মকর্তা হয়েছে। তারা আর এবছর পরীক্ষায় কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না। 

দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে করা প্রশ্নের জাবাবে লালমোহন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন