বিএনপির উপদেষ্টা আ’লীগের প্রার্থী !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০১৭ ১০:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক  : লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন (ইউপি) পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন নিয়ে নাটক চলছে। এক বিএনপি নেতাকে মনোনয়ন পাইয়ে দিতে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের আ’লীগের এমপি মো. আবদুল্লাহ দলীয় কাউন্সিলরদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী যাচাই-বাছাইয়ের লক্ষ্যে সভা করা হয়েছে। সেখানে পূর্বপরিকল্পিতভাবে বিএনপির মিশন বাস্তবায়ন করা হয়।
অভিযোগ উঠেছে, ইউনিয়নের কাউন্সিলরদেরকে (ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪ জন) আটকে রেখে প্রতিজনকে ৫০ হাজার টাকা গুছে দিয়ে এমপির পছন্দের প্রার্থী উপজেলা বিএনপির উপদেষ্টা অধ্যাপক আনোয়ার হোসেনের পক্ষে সমর্থন আদায় করেন। আনোয়ার গত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করেছেন। এরআগে বিভিন্নসময়ে তিনি মুসলিম লীগ, জাসদ, জাতীয় পার্টি ও বিএনপি থেকে একাধিকবার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন। এনিয়ে ক্ষুদ্ধ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।
রামগতি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, আনোয়ার হোসেন গত উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে ভোটে লড়েছেন। তিনি উপজেলা বিএনপির উপদেষ্টার দায়িত্বে রয়েছেন; তিনি এখনও দল থেকে পদত্যাগ করেননি।
রামগতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাছের বলেন, এমপি আবদুল্লাহ রামগতিতে বিএনপি-জামায়াত পুনর্বাসন কেন্দ্র করছেন। বিএনপির উপদেষ্টাকে আওয়ামীলীগের মনোনয়ন দিতে তিনি কাউন্সিলরদের আটকে রেখে প্রভাবিত করেছেন। এসময় তাদেরকে নগদ টাকা প্রদান,  সৌরবিদ্যুৎ (সোলার) ও মোটা দাগে টিআর-কাবিখা দেয়ার প্রতিশ্রুতি দেয়।
লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মো. আবদুল্লাহ বলেন, কাউন্সিলরদেরকে প্রভাবিত করার কথাটি সত্য নয়। আনোয়ার হোসেন ২০১৫ সালে আওয়ামী লীগে যোগদান করেছেন। তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে প্রার্থী যাচাই-বাছাই করা হয়েছে।
প্রসঙ্গত, আগামী ২৮ ডিসেম্বর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন