বাবুকে শেষ বিদায় জানাতে রামগতিতে মানুষের ঢল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ জুলাই, ২০২০ ৮:২২ অপরাহ্ণ

স্বেচ্ছাসেবকদলের সভাপতি  সফিউল বারী বাবুর দ্বিতীয় জানাজা শেষে রামদয়ালের পারিবারিক কবরস্থানে দাপন করা হয়েছে।মঙ্গলবার (২৮ জুলাই) বাদ মাগরিব রামগতি উপজেলার চরআলগী ইউনিয়নের চরআলগী গ্রামে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

এরআগে পুলিশী বাধা উপেক্ষা করে সন্ধ্যা ৬টার দিকে রামগতির রামদয়াল আবদুল হাদী কলেজ মাঠে প্রায় ১০ হাজার মানুষের অংশগ্রহণে দ্বিতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। রামগতি-কমলনগরসহ পুরো জেলা থেকে আগত হাজারো জনতা অশ্রুসিক্ত বিদায় জানিয়েছেন কেন্দ্রীয় এই নেতাকে।
জানাযায় উপস্থিত ছিলেন খালেদা জিয়ার উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, শফিউল বারী বাবুর বড় ভাই সাহেদুল বারী মির্জা, লক্ষ্মীপুর সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, রামগতি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ হাজারো জনতা।

এর আগে সকাল ১০টার দিকে কেন্দ্রীয় বিএনপির কার্যালয়ের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজায় অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য মাইনুল ইসলাম, তাঁতী দলের যুগ্ম আহ্বয়ক ড.কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

জানাজার পর শফিউল বারী বাবুর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দ তাঁর কফিনে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে বাবুর কফিন বিএনপির পতাকা দিয়ে ঢেকে দেন বিএনপি মহাসচিব। জানাজার আগে শফিউল বারী বাবুকে নিয়ে স্মৃতিচারণ করেন মির্জা ফখরুল। কান্নাজড়িত কণ্ঠে তিনি  বলেন, ‘শফিউল বারী বাবু শুধু স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন না, তিনি ছিলেন বিএনপির প্রাণ। তাকে হারিয়ে দলের যে অপূরণীয় ক্ষতি হলো এটি পূরণ হবার নয়। সারা দেশে অসংখ্য নেতাকর্মী তার হাতে তৈরি হয়েছে। বাবুকে হারিয়ে আমরা আমাদের একটি অমূল্য সম্পদকে হারালাম।’

গতকাল সোমবার (২৭ জুলাই) সকাল ১১টার দিকে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বাবুকে। প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় তাৎক্ষণিকভাবে তাঁকে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখান থেকে রাত দেড়টার দিকে তাঁকে এভারকেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। আজ মঙ্গলবার ভোরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শফিউল বারী বাবু। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন