প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, নোয়াখালীতে ইউপি সচিব গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৩০ নভেম্বর, ২০১৭ ১১:১৭ অপরাহ্ণ

নোয়াখালী সংবাদদাতা : ফেইসবুকে সরকার বিরোধী প্রচারণা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি মূলক স্ট্যাটাস দেওয়ার অপরাধে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় কর্মরত ইউপি সচিব নজরল ইসলাম (৩৫) কে গ্রেপ্তার করেছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে চরকাঁকড়া ইউনিয়ন পরিষদ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত নজরুল ইসলাম জেলার সদর উপজেলার মৃত রেজাউল হকের ছেলে। তিনি চরকাঁকড়া ইউনিয়ন পরিষদের সচিব।

জানা যায়, সচিব নজরুল ইসলাম দেড় বছর পূর্বে এই ইউনিয়ন পরিষদে যোগদান করেন। যোগদানের পর থেকে বিভিন্ন সময় সে তার ব্যবহৃত মুঠোফোন ও ইউনিয়ন পরিষদের কম্পিউটার ব্যবহারের মাধ্যমে ফেইসবুকে সরকার বিরোধী ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করে পোস্ট দিয়ে আসছিল। পরে পোস্টের বিষয়টি চরকাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. সফি উল্যার নজরে আসলে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলামকে অবহিত করেন।

বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম পুলিশ নিয়ে চর কাঁকড়া ইউনিয়ন পরিষদের কার্যালয়ে গিয়ে তার ফেইসবুক যাচাই করে সরকার বিরোধ ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস পেয়ে নিশ্চিত হওয়ায় তাকে আটক করে।

কোম্পানীগঞ্জ থানার ওসি সৈয়দ মো. ফজলে রাব্বী ঘটনা নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নজরুল ইসলাম বিষয়টি স্বীকার করেছেন। তার ব্যবহৃত মুঠোফোন জব্দ করেছেন। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. সফি উল্যাহ বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন