পরিবেশ দিবসে ২৯ জেলায় সবুজ বাংলাদেশের বৃক্ষরোপণ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ জুন, ২০২০ ৩:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ দিবস উপলক্ষে লক্ষ্মীপুরসহ দেশের ২৯ জেলায় বৃক্ষরোপণ করা হয়েছে। শনিবার (৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের ৪০ টি ইউনিট এই কার্যক্রম অংশ নেয়।

বেলা ১১ টার দিকে লক্ষ্মীপুরে জেলা পোস্ট অফিসের সামনে পথচারীদের মাঝে গাছের চারা বিতরণ করে এই কার্যক্রমের উদ্ভোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু। এসময় শতাধিক পথচারীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী, লক্ষ্মীপুর সদর উপজেলা সাবেক সভাপতি কাজী ওসমান মোর্শেদ, রায়পুর উপজেলা সাধারণ সম্পাদক শালমান শাহ্, সদস্য আবদুর রহমান, ইমরান তুষার ও নজরুল ইসলাম জুয়েল প্রমুখ।

জানা গেছে, সবুজ পৃথিবী সবুজ মন, নিরাপদ হোক বিশ্বায়ন এই স্লোগানে লক্ষ্মীপুরসহ দেশের ২৯ টি জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। এতে সবুজ বাংলাদেশের ৪০ টি ইউনিট প্রায় ২ হাজার গাছের চারা রোপণ করেছেন।

এ ব্যাপারে পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু বলেন,পরিবেশ রক্ষা এবং জলবায়ু পরিবর্তনে বৃক্ষরোপণে গুরুত্ব সবচেয়ে বেশি। সমাজের প্রত্যেকে নিজ দায়িত্বে গাছ লাগানো প্রয়োজন। তাহলে সবুজ পৃথিবীতে আমরা নিরাপদে বেঁচে থাকবো। সকল দুর্যোগসহ নানা বিপদ থেকে গাছগুলো আমাদের রক্ষাকবচ হিসেবে কাজ করবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন