দেশের বেকারত্ব দূর করতে না পারলে স্বাধীনতা অর্জন ব্যর্থ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ মে, ২০১৮ ৪:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘দেশের বেকারত্ব দূর করতে না পারলে স্বাধীনতা অর্জন ব্যর্থ হয়ে যাবে। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে এখনো আয় বৈষম্যতা রয়েছে, তা দূর করতে হবে। কেউ খাবে, কেউ সম্পদের পাহাড় গড়বে আবার কেউ খাবেনা তা হতে পারেনা এবং হবেনা। অন্যান্য উন্নয়নশীল দেশে এমনি হচ্ছে। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে এমনটি হলে সমাজে স্থীতিশীলতা নষ্ট হবে বলে মন্তব্য করেন তিনি।

রবিবার (০৬ মে) দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজ মিলনায়তনে জেলা সমাজ সেবা কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেনন।

মন্ত্রী আরো বলেন, সমাজ সেবা কার্যালয়ে চাকুরী করে শুধু সভা সেমিনার আর কর্মসুচি পালন করলেই হবেনা। দায়িত্ব নিয়ে সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য নিরলসভাবে কাজ করতে হবে।’

এসময় উপস্থিতি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের চট্রগ্রাম বিভাগীয় উপ-পরিচালক ড. নাজনীন কাউসার, উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী প্রমুখ।

পরে রাশেদ খান মেনন নব নির্মানাধীন ডায়াবেটিক হাসপাতাল ভবন পরিদর্শন করেন। বিকেল ৪টায় লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন