তালেবানের পাঞ্জশির দখলের ঘোষণার পর জরুরি বৈঠকে মোদি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২১ ১১:২৮ অপরাহ্ণ

তালেবানের পাঞ্জশির উপত্যকা দখলের ঘোষণার পর জরুরি বৈঠকে বসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও উপস্থিত ছিলেন।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইজ হামিদের হঠাৎ কাবুল সফর ও আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে সোমবার সন্ধ্যার ওই বৈঠকে আলোচনা হয়। খবর ইন্ডিয়া টাইমস ও এনডিটিভির।

সোমবার সকালে তালেবান দাবি করে, আফগানিস্তানে পাঞ্জশির তাদের দখলে চলে গেছে। এরপর বিকেলেই জরুরি বৈঠক শুরু হয় প্রধানমন্ত্রী মোদির বাসভবনে। পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও বৈঠকে উপস্থিত ছিলেন।

তবে আফগানিস্তানের কোন কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। আফগানিস্তান ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে এই বৈঠকে আলোচনা হয় বলে জানা গেছে।

ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়, গত সপ্তাহেও আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছিলেন নরেন্দ্র মোদি। ওই বৈঠকে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন