তামিমকে বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করার দাবিতে মানববন্ধন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১০:৪৯ অপরাহ্ণ

তামিম ইকবালের সঙ্গে সমঝোতা করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তাকে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে ‘ক্রিকেট প্রেমী চট্টগ্রামবাসী’ নামে একটি সংগঠন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের কাজির দেউড়ী এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা দাবি করেন বাংলাদেশ ক্রিকেটের ওপেনিংয়ে তামিমের বিকল্প নেই। এজন্য তাকে যেন দ্রুত বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হয়। এই ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান।

প্রধানমন্ত্রী, বিসিবি সভাপতি, কোচ, সিনিয়র ক্রিকেটারদের নিয়ে তামিমের সঙ্গে বসে তাকে বিশ্বকাপের দলে ফিরিয়ে আনবেন বলে আশা প্রকাশ করেন তারা। বিসিবির সঙ্গে সিনিয়র ক্রিকেটারদের মনোমালিন্য, রাগ অভিমান চলছে তা নিরসন করবেন বলেও প্রত্যাশা তাদের।

মানবন্ধনে বক্তারা বলেন, বিসিবি তামিমকে নেপালে টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দিচ্ছে। কিন্তু নিজের দেশের পক্ষে খেলানোর জন্য চেষ্টা করছেন না। এখানে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। তামিমের ক্যারিয়ার ও বাংলাদেশ ক্রিকেটকে ধ্বংসের পাঁয়তারা করছে দেশীয় ও বৈশ্বিক ক্রিকেট মাফিয়ারা। আমরা চাই তামিম ফিরে আসুক।

মানববন্ধনে তামিমের প্রতি অনুরোধ রেখে বক্তারা বলেন, অনুরোধ করছি রাগ অভিমান ছেড়ে দেশের টানে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত বিবেচনা করেন।

বক্তারা বলেন, আমরা তামিমকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ মানি না, মানবো না। প্রয়োজনে আমরা আরও কর্মসূচি পালন করবো।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যানারে লেখা ছিল, ‘চাটগাইয়া পোয়া নাই, মানিত না পারির।’ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট টিমের ড্যাসিং ওপেনার চট্টগ্রামের কৃতি সন্তান তামিম ইকবাল খানের সাথে সমঝোতা করে দ্রুত স্কোয়াডে রাখার আহ্বান।

ফেস্টুনে লেখা ছিল, ‘টি-টোয়েন্টি মঞ্চে তামিমকে চাই।’, ‘বিসিবি সিনিয়র ক্রিকেটারদের সম্মান দাও, চট্টগ্রাম খেলার মাঠ বাঁচাও।’

সৌরভ প্রিয় পালের সভাপতিত্বে এবং ওমর কাইয়ুম এবং নিজাম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জাকির হোসেন, মোঃ মামুন, মিঠুন বৈষ্ণব, মোঃ বেলাল, হামিদ, জাসেদ খান জাসু, মোঃ ফরিদ, লিমন চৌধুরী বাপ্পা, গাজী রিফাত, মহিউদ্দিন আবসার, কামরুজ্জামান, মোঃ জুয়েল, মামুন, ওমর ফারুক প্রমুখ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন