ডিজিটাল আইন : সম্পাদকদের সঙ্গে বসছেন তিন মন্ত্রী

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৪২ পূর্বাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদকদের সঙ্গে বৈঠকে বসছেন তথ্যমন্ত্রী, আইনমন্ত্রী, তথ্য প্রযুক্তিমন্ত্রী ও তথ্য উপদেষ্টা। বৈঠকের আগে সম্পাদকদের ডাকা মানববন্ধন কর্মসূচি স্থগিত রাখার অনুরোধ জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

বুধবার (২৬ সেপ্টেম্বর) তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু স্বাক্ষরিত সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত এক চিঠিতে এ অনুরোধ জানানো হয়।

চিঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে উল্লেখ করে বলা হয়, গণমাধ্যমের স্বাধীনতা,  অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের একান্ত প্রয়োজন। আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে মন্ত্রী তার দৃঢ় বিশ্বাসের কথাও জানান চিঠিতে।

তথ্যমন্ত্রী চিঠিতে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর রোববার দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে মিলিত হতে আগ্রহী।

চিঠির শেষাংশে সম্পাদক পরিষদ আগামী ২৯ সেপ্টেম্বর ২০১৮ শনিবারের মানববন্ধন কর্মসূচিটি স্থগিত রাখার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানান হাসানুল হক ইনু।

একইসঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নেতৃবৃন্দকেও রোববার বিকাল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকে বৈঠকে আহবান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে ডিআরইউ’র ডাকা বৃহস্পতিবারের মানবন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে। (বার্তা২৪)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন