জেল হত্যা দিবসে ডেনমার্ক আ’লীগের কর্মসূচি ঘোষণা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৩১ অক্টোবর, ২০১৭ ৩:২১ অপরাহ্ণ

প্রবাস ডেস্ক : মুক্তিযুদ্ধের সংগঠক ও ও চার জাতীয় নেতাকে ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে হত্যা করা হয়। দেশের ইতিহাসের বর্বরোচিত এই অধ্যায় ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালন করা হয়। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ডেনমার্ক আওয়ামী লীগ।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে হত্যা করা হয়। শোকাবহ এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে এবং আওয়ামী লীগসহ বিভিন্ন দল সংগঠনের উদ্যোগে সারাদেশে পালন করা হয়।

দিবসটি পালনে ডেনমার্ক আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে- ৩ নভেম্বর (শুক্রবার) ডেনমার্কের কোপেনহেগেনে অবস্থিত বায়তুল মোকারম মসজিদে বাদ জুমা মিলাদ ও দোয়া মাহফিল এবং কোপেনহেগেনে পাপাডাম রেস্তোরাঁয় রাত ১০টায় দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠান।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান দিবসটি পালনে ডেনমার্ক আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী যুব লীগ (ডেনমার্ক শাখা), বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ (ডেনমার্ক শাখা), বাংলাদেশ ছাত্রলীগসহ (ডেনমার্ক শাখা) মুক্তিযুদ্ধের পক্ষের সকল নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।-জাগোনিউজ

মতামতের জন্য সম্পাদক দায়ী নন