ছন্দে ফিরেছেন মোস্তাফিজ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২১ ১০:৩৬ অপরাহ্ণ

প্রথম ম্যাচে বোলিংটা ভাল হয়নি। পাঞ্জাব সুপার কিংসের বিপক্ষে উইকেটহীন মোস্তাফিজের বোলিং ছিল ৪-০-৪৫-০। এমন বোলিংয়ে পরের ম্যাচে একাদশে সুযোগ পাওয়ার আশা করেননি মোস্তাফিজও।

তবে বেন স্টোকসের ইনজুরিতে রাজস্থান রয়েলস তাদের অন্যতম বোলিং অস্ত্র মোস্তাফিজকে একাদশে নিয়েই নেমেছে দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে। এই আস্থার প্রতিদান দিয়েছেন মোস্তাফিজ।৭ম ওভারে তার হাতে বল তুলে দিয়ে সাফল্যের মুখ দেখেছেন রাজস্থান রয়েলস অধিনায়ক।

প্রথম ওভারে অফ কাটারে স্টয়নিচকে মিড অফে ক্যাচ দিতে বাধ্য করেছেন। এক ওভারের স্পেলের ওই স্পেলটি ছিল ১-০-১-১ ‍! ১২তম ওভারে টিমমেট ফিল্ডার পরাগের বাজে ফিল্ডিংয়ে খেয়েছেন মোস্তাফিজ বাউন্ডারি। ওই ওভারে খরচা ৮ রান। স্লগে মোস্তাফিজের জন্য অধিনায়ক সানজু স্যামসন বরাদ্দ রেখেছেন ২ ওভার (১৭ এবং ১৯তম ওভার)। ওই দুই ওভারের স্পেলটি তার ২-০-২০-১।

১৭তম ওভারের ৪র্থ বলে মোস্তাফিজের বলে টম কুরান দিয়েছিলেন লং অনে ক্যাচ। মিলার ক্যারি করতে পারেননি ওই ক্যাচ। ১৯তম ওভারের প্রথম বলে কভারে টম কুরানের বাউন্ডারি তাঁতিয়ে দিয়েছে মোস্তাফিজকে। পরের বলে কাটারে বোল্ড করেছেন টম কুরানকে (১৬ বলে ২১)। ১৯তমওভারের শেষ ২টি বল দিয়েছেন ইয়র্কার। বাজে ফিল্ডিংয়ে প্রথম ইয়র্কারে নিয়েছেন ২ রান অশ্বিন। পরের ইয়র্কারে একই ভাবে ২ রান নিতে যেয়ে রান আউটে কাঁটা পড়েছেন।

দারুণ ভাবে ফিরেছেন মোস্তাফিজ (৪-০-২৯-২)। ২৪টি ডেলিভারীর মধ্যে দিয়েছেন ১১টি ডট। খেয়েছেন ৪টি বাউন্ডারি। মুম্বাইয়ে তার রিদম ফিরে পাওয়া রাতে জয়দেব উনাদকাত করেছেন প্রশংসিত বোলিং (৪-০-৩৫-৩)। এই দুই বোলারে দিল্লী ক্যাপিটালস থেমেছে ১৪৭/৮-এ।ব্যাটিং পাওয়ার প্লেতে ৩৬/৩ স্কোরে ব্যাকফুটে নেমে আসা দিল্লীর কোন ব্যাটসম্যান এই ম্যাচে একটি ছক্কা ও মারতে পারেননি।৫ম জুটির ৫১ রানে সম্মানজনক স্কোর পেয়েছে তারা।

রিশদ পন্ট ৩২ বলে ৫১, ললিত যাদব ২০ এবং টম কুরান ১৬ বলে ২১ করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন