চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৪

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ জানুয়ারি, ২০২১ ১০:৪১ অপরাহ্ণ

সাভারে চাকরি দেওয়ার প্রলোভন ও টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে চার প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (৯ জানুয়ারি) রাতে আশুলিয়া থানা এলাকার তানহা এসোসিয়েটস লিমিটেডের কার্যালয়ে অভিযান চালিয়ে ওই প্রতারক চক্রটিকে গ্রেফতার করে র‌্যাব-৪ এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলো, ঢাকার মো. সবুজ কাজী (৩৩), খুলনার মো. শাওন মহলদার (২০), বরগুনার মো. মাহবুব আলম (৪৫) এবং সিরাজগঞ্জের মো. আমিরুল ইসলাম (২৪)।

র‌্যাব জানায়, ‘তানহা এসোসিয়েটস লিমিটেড’ নামক একটি ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে আকর্ষণীয় বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে র‌্যাব ঐ প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চার প্রতারককে গ্রেফতার করে।

এ সময় ঐ অফিস থেকে ২০০ টি রেজিস্ট্রেশন ফরম, ১০০ টি নিয়োগ বিজ্ঞপ্তি, ৫০ টি অঙ্গীকারনামা, ৩০ টি যোগদান পত্র, দুটি টাকা জমাদানের রশিদ, ১০ টি পরিচয়পত্র এবং ১০ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর অপারেশন অফিসার এএসপি জিয়াউর রহমান চৌধুরী বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে প্রতারক চক্রটিকে রবিবার (১০ জানুয়ারি) দুপুরে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধের কথা স্বীকার করেছে। চক্রটি রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া নিয়ে বিভিন্ন নামে বেনামে ভুঁইফোড় প্রতিষ্ঠান খুলে আকর্ষণীয় বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিলো। প্রতারক চক্রটির অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন