চন্দ্রগঞ্জে বাদীর ওপর আসামিদের হামলা, আহত ৪

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০১৭ ৬:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : লক্ষ্মীপুরে ৮ লাখ টাকা চাঁদা না পেয়ে প্রাণে হত্যার হুমকির ঘটনায় মামলা দায়ের করায় বাদী ও তার পরিবারের ওপর হামলা হয়েছে। এতে নারীসহ ৪ জন আহত হয়। সদর উপজেলার চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে বুধবার (১৫ নভেম্বর) দুপুরে এ হামলা ঘটে।
আহতরা হলেন মামলার বাদী সাদ্দাম হোসেন টিটু, তার স্ত্রী মায়মুনা আক্তার, সাদ্দামের প্রতিষ্ঠানের ম্যানেজার অমর সাহা ও ব্যবসায়ী আবুল খায়ের। তাদের সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে নেওয়া হয়।

থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারের নিউ হানিফ এন্ড কোম্পানীর স্বত্বাধিকারী সাদ্দাম হোসেন টিটু দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানীর পরিবেশক হিসেবে ব্যবসা করে আসছেন।

সম্প্রতি রামকৃঞ্চপুর গ্রামের অন্তর, ফয়সাল ও নুরুল হুদা সহযোগীদের নিয়ে সাদ্দামের ব্যবসা-প্রতিষ্ঠানে এসে নানা ছল-ছুঁতোয় চাঁদা দাবি করে। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা ক্ষিপ্ত হয়ে ওঠে।

গত ২ নভেম্বর বিকেলে অন্তর সহযোগীদের নিয়ে ওই প্রতিষ্ঠানে এসে ৮ লাখ টাকা চাঁদা দাবি করে। এতে সম্মত না হওয়ায় সাদ্দামকে প্রাণে হত্যা করে ক্যাশ বাক্স লুট এবং কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। সাদ্দাম ও তার কর্মচারীদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে সহযোগীদের নিয়ে চলে যায়।

এ ঘটনায় ব্যবসায়ী সাদ্দাম বাদী হয়ে গত ৭ নভেম্বর লক্ষ্মীপুর সিনিয়র জুজিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। এতে অন্তরকে প্রধান করে ৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করা হয়।

এর জের ধরে বুধবার অন্তরসহ মামলার আসামিরা সাদ্দামের ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় তাকেসহ চারজনকে পিটিয়ে আহত করা হয়। ঘটনার সময় প্রতিষ্ঠানের সিসি ক্যামেরা ভেঙ্গে ফেলা হয় এবং ক্যাশ থেকে ৫ লাখ টাকা লুটে নেওয়া হয় বলে ব্যবসায়ীর অভিযোগ।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সাদ্দাম হোসেন টিটু বলেন, সন্ত্রাসী অন্তর ও তার সহযোগীদের অব্যাহত হুমকি আর হামলার কারনে আমি পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভূগছি। চাঁদা দাবির মামলাটি আদালত ডিবির ওসিকে তদন্ত করতে দিয়েছে।

এজন্য তারা অরো বেপরোয়া হয়ে উঠেছে। স্বাভাবিকভাবে ব্যবসা পরিচালনা ও নিজেদের নিরাপত্তার জন্য প্রষাসনের হস্তক্ষেপ চাইছি।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোক্তার হোসেন বলেন, সাদ্দামদের পারিবারিক বিষয় নিয়ে হাতাহাতির ঘটনা হয়েছে বলে আমি শুনেছি। তবে এবিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন