ঘূর্ণিঝড় : সুবিধার্থে লক্ষ্মীপুরে মোবাইল কন্ট্রোল টিম

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০১৮ ১১:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি :
ঘূর্ণিঝড় চলাকালীন ও পরবর্তি সময়ে লক্ষ্মীপুরবাসীর সুবিধার্থে একটি মোবাইল কন্ট্রোল টিম গঠন করা হয়েছে। মোবাইল কন্ট্রোল টিমের নাম্বার- ০৩৮১-৬২২৪০ ও ০১৭৮৮৫৭৭৭০৬।

বুধবার (১০ অক্টোবর) বিকালে ঘূর্ণিঝড় ‘তিতলি’র আঘাতে ক্ষয়ক্ষতি ও দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল বিষয়টি নিশ্চিত করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইকবাল হোসেন প্রমুখ। এসময় সরকারি-বেসরকারি ও বিভিন্ন এনজিও সংগঠনের প্রতিনিধি ও জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, উপকূলীয় এলাকায় মাইকিং করে মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে বলা হয়েছে। প্রস্তুত রাখতে বলা হয়েছে দুর্যোগকালীন নিরাপত্তায় ৬৭ টি মেডিকেল টিম ও অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক দল। পাশাপাশি আশ্রয়কেন্দ্রের লোকজনের জন্য প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হয়েছে।

এসময় সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল ও সবধরণের শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান এবং আন্ত:জেলা লঞ্চ সার্ভিস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও স্থানীয় প্রশাসন ও রেড ক্রিসেন্টকে প্রস্তুত থাকারও নির্দেশ দেওয়া হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন