ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ জয়

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ জুন, ২০২১ ১১:১২ অপরাহ্ণ

ইংল্যান্ড : ৩০৩ ও ১২২

নিউজিল্যান্ড : ৩৮৮ ও ৪১/২ (১০.৫ ওভারে)

ফল : নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ম্যাট হেনরি (নিউজিল্যান্ড)।

ম্যান অব দ্য সিরিজ : ডেভন কনওয়ে (নিউজিল্যান্ড)।

বার্মিংহাম টেস্টে প্রথম ইনিংসে ৮৫ রানের লিড নিয়ে নিউজিল্যান্ড ছিল সুবিধাজনক অবস্থানে। তৃতীয় দিন হেনরি-ওয়েগনারের বোলিংয়ে বিধ্বস্ত ইংল্যান্ডের স্কোর যখন ১২২/৯, তখনই বড় জয়ের সুবাস পেয়েছে নিউজিল্যান্ড।

চতুর্থ দিন স্কোরটাকে আর বড় করতে পারেনি ইংল্যান্ড। এই দিন মাত্র ৭ বল খেলেই থেমেছে ইংল্যান্ড ! চতুর্থ ইনিংসে ৩৮ রানের টার্গেটে নিউজিল্যান্ডকে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৫২ মিনিটেই জয়ের আনুষ্ঠানিকতা সেরেছে কিউইরা।

৮ উইকেটে জিতে ইংল্যান্ডের বিপক্ষে ৬ষ্ঠ বারের মতো টেস্ট সিরিজ জয়ের উৎসব করেছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের মাটি থেকে নিউজিল্যান্ডর এটি তৃতীয় টেস্ট সিরিজ জয়ের রেকর্ড।

ইংল্যান্ডের মাটি থেকে টেস্ট সিরিজ জয়ের প্রথম রেকর্ড তাদের ১৯৮৬ সালে। সেবার ৩ ম্যাচের টেস্ট সিরিজ ১-০তে জিতেছিল নিউজিল্যান্ড। ইংল্যান্ডের মাটি থেকে দ্বিতীয়বারের মতো টেস্ট সিরিজ জয়ের রেকড তাদের ১৯৯৯ সালে। সেবার ৪ ম্যাচের টেস্ট সিরিজ ২-১ এ জিতেছিল নিউজিল্যান্ড।

২২ বছর পর সেই ইংল্যান্ডের মাটি থেকে জিতলো নিউজিল্যান্ড ১-০তে টেস্ট সিরিজ। ২০১৭-১৮ থেকে টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের কাছে হার-এ অভ্যস্ত ইংল্যান্ডের এটি এই প্রতিপক্ষের বিপক্ষে হ্যাটট্রিক (২০১৭-১৮,২০১৯-২০,২০২১) টেস্ট সিরিজ হার !

মতামতের জন্য সম্পাদক দায়ী নন