‘আমরা ভালো মানুষ হতে চাই’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৫৩ পূর্বাহ্ণ

পৃথিবীতে সৃষ্টিকুলের শ্রেষ্ঠ মানুষ হয়ে জন্মেছি। ভুল-ত্রুটি নিয়েই আমাদের জীবনের পথ চলা। ভালো-মন্দ মিলিয়েই আমাদের বেঁচে থাকা নয়নাভিরাম সুন্দর এ বসুন্ধরায়। যারা সচেতন, বিবেকবান, নৈতিকতা সম্পন্ন তাদের মনের চাওয়া ‘আমরা ভালো মানুষ হতে চাই’। ভালো, আদর্শবান মানুষ সমাজের গৌরব।

তাদের জীবনের সৌন্দর্যের আলোতেই আলোকিত হয় পরিবার, সমাজ, জাতি, রাষ্ট্রসহ গোটা বিশ্ব। লক্ষীপুর জেলার ঐতিহ্যবাহী একটি সামাজিক ও জনপ্রিয় সংগঠন নন্দন ফাউন্ডেশনের বিশেষ প্রকাশনা নন্দন কথামালা সম্পাদক শুভানুধ্যায়ীদের সংগঠন দেশ গড়ার কাজে নিবেদিত নন্দন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও নন্দন মুক্ত রোভার স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক জনাব রাজু আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, সৃষ্টিকর্তা যাকে সুযোগ দান করেন সেই সৃষ্টির সেবা করতে পারেন। কেননা মানুষের সুখের সময় না থাকলেও চলে, কিন্তু দুঃখের সময় থাকতে হয়। তিনি আরও বলেন, শুধু পাঠ্য শিক্ষা নয় পারিবারিক ও ধর্মীয় মূল্যবোধের মাধ্যমে প্রতিটি সন্তান যোগ্য মানুষ হয়ে দেশ ও মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। তারুণ্যের প্রিয় অভিভাবক লক্ষ্মীপুর জেলার সামাজিক সংগঠনের রূপকার রাজু আহমেদ বলেন সভ্যতা ও সামাজিক অগ্রগতির মূল হলো শিক্ষা।

জ্ঞান, দক্ষতা, মানবিক মূল্যবোধ এবং দৃঢ় আত্মবিশ্বাস শিক্ষাকে পরিপূর্ণ করে। শিক্ষা-শক্তির সঙ্গে কোনো কিছুর তুলনা হয় না। সুশিক্ষা অসাম্প্রদায়িক জীবনবোধ এবং গভীর দেশপ্রেম জাগ্রত করে। আধুনিক চিন্তাচেতনায় মেধা ও মননে, একটি সুশিক্ষিত জাতি দেশকে উন্নতির শিখরে পৌঁছে দিতে পারে। তৃণমূল পর্যায়ে অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণ, শিক্ষাবঞ্চিতদের জন্য শিক্ষার ব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্নতা পরিবেশ, নারীদের বাল্যবিবাহ প্রতিরোধ, বিভিন্ন সামাজিক কর্মকান্ডে স্বেচ্ছায় রক্তদান, মাদক ও সন্ত্রাস মুক্ত দেশ, তারুণ্য ও মুক্তিযুদ্ধের প্রতি ভালোবাসা, দেশের প্রতি আন্তরিক ও ভালোবাসা বাস্তবায়নে তারুণ্যের বন্ধনের কোনো বিকল্প নেই। তাই আমরা সকলে মিলে দেশকে ভালবাসি। দেশের জন্য কিছু একটা করি। এই হোক আমাদের প্রত্যাশা।।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন