আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ ডিসেম্বর, ২০২০ ১:০৭ অপরাহ্ণ

একসঙ্গে তিন ফরম্যাটে বিশ্বের সেরা অলরাউন্ডারের কৃতিত্ব গড়া বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে।

দশক সেরা এই ওয়ানডে একাদশে আইসিসির পূর্ণাঙ্গ সাত দেশ থেকে জায়গা পেয়েছেন ১১ জন ক্রিকেটার। সবচেয়ে বেশি তিনজন ক্রিকেটার জায়গা পেয়েছেন ভারত থেকে। এরপর আছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা থেকে দু’জন করে ক্রিকেটার। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ এবং শ্রীলংকা থেকে জায়গা করে নিয়েছেন একজন করে ক্রিকেটার।

দলক সেরা এই ওয়ানডে একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন মিডল অর্ডার থেকে বিধ্বংসী ওপেনার হয়ে ওঠা ভারতের রোহিত শর্মা। তার সঙ্গী হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ওপেনার ডেভিড ওয়ার্নারকে। তিনে রাখা হয়েছে ভারতের তিন ফরম্যাটের বর্তমান অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। চারের বিবেচনায় জায়গা পেয়েছেন ৩৬০ ডিগ্রী খ্যাত সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশ। ছবি: আইসিসির টুইট

এরপর আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে রাখা হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ব্যাটিং অর্ডারে সাকিবের পরে থাকা এমএস ধোনি দশক সেরা এই ওয়ানডে একাদশের অধিনায়ক।

এছাড়া এই একাদশে পেস অলরাউন্ডার হিসেবে আছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়া বেন স্টোকস। তার সঙ্গে পেস আক্রমণে আছেন আরও তিনজন। তারা হলেন বিশ্বকাপের ফাইনালে খেলা তিন পেসার অস্ট্রেলিয়ার মিশেল স্ট্রাক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং শ্রীলংকার লাসিথ মালিঙ্গা। সাকিবের সঙ্গে স্পিন আক্রমণে দশক সেরা ওয়ানডে একাদশে রাখা হয়েছে প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহিরকে।

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এমএস ধোনি, বেন স্টোকস, মিশেল স্ট্রাক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন