৮৪ রানের দাপুটে জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২১ ১২:৩০ পূর্বাহ্ণ

পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) পাপুয়ানিউগিনির বিপক্ষে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮১ রান সংগ্রহ করে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

 

জবাবে ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে মাত্র ৯৭ রানেই অলআউট হয়ে যায় প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা পাপুয়া নিউগিনি। ফলে ৮৪ রানের বিশাল ব্যবধানে জয় পেলো বাংলাদেশ।

 

সমীকরণ অনুযায়ী ৩ রানের ব্যবধানে জিতলেই নিশ্চিত হতো সুপার টুয়েলভ। তবে দুই দলের ব্যবধান মাঠেই স্পষ্ট করলেন টাইগার ক্রিকেটাররা। পিএনজিকে ৯৭ রানে অলআউট করে ৮৪ রানের রেকর্ড ব্যবধানে জয় টাইগারদের। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে এর আগে বাংলাদেশ দলের সর্বোচ্চ রানের জয়ের রেকর্ড ছিল আয়ারল্যান্ডের বিপক্ষে, ৭১ রানে। ২০১২ সালে।

 

এই জয়ে ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’ থেকে সবার আগে সংযুক্ত আরব আমিরাতের টিকিট নিশ্চিত করল বাংলাদেশ দল। সুপার টুয়েলভের লড়াইয়ে অবশ্য কোন গ্রুপে পড়বে বাংলাদেশ, সেটি চূড়ান্ত হয়নি এখনো। দিনের অপর ম্যাচে রাত ৮টায় মুখোমুখি হবে স্বাগতিক ওমান ও স্কটল্যান্ড। এ ম্যাচের ফলের উপর নির্ভর করবে ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ দলের সঙ্গী হচ্ছে কে, আর সুপার টুয়েলভের কোন গ্রুপে যাচ্ছে টাইগাররা।

 

তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়ে নিজেদের স্বরূপের প্রতিচ্ছবি পুনরায় ফুটিয়ে তুলল বাংলাদেশ দল। ব্যাট হাতে অনবদ্য পারফরম্যান্স মাহমুদউল্লাহ, সাকিব, সাইফউদ্দিনদের। বোলাররা দেখালেন দাপট।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন