৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২০ ২:৩১ অপরাহ্ণ

করোনা ভাইরাস সংকটকালে বড় ধরনের মানবিক সহায়তা করতে সাকিব,মুশফিক,আকবর আলীর ঐতিহাসিক ব্যাট বিক্রি হওয়ার পর মাশরাফির দীর্ঘদিনের সঙ্গী মাশরাফির ব্রেসলেটটি বিক্রি হলো নিলামে। অকশন ফর অ্যাকশনের ফেসবুক লাইভ অনুষ্ঠানে বিক্রি হয়েছে এই ব্রেসলেটটি।

বিশ্বকাপে সাকিব যে ব্যাট দিয়ে ৬০৬ রান করেছেন, সেই ব্যাটটি নিলামে বিক্রি হয়েছে ২০ লাখ টাকা। মুশফিকুর রহিম যে ব্যাট দিয়ে বাংলাদেশের হয়ে করেছেন প্রথম ডাবল সেঞ্চুরি, সেই ব্যাটটি নিলামে শহীদ আফ্রিদি কিনেছেন ২০ হাজার মার্কিন ডলার দিয়ে ( বাংলাদেশী মুদ্রায় ১৭ লাখ টাকা)।

তবে সব রেকর্ড ছাড়িয়ে গেছে মাশরাফির ব্রেসলেট।সর্বোচ্চ দর ৪০ লাখ টাকার সঙ্গে আরো ২ লাখ টাকা যোগ করে ব্রেসলেটটি ৪২ লাখ টাকায় বিক্রি হয়েছে। রাত ১২টা ৪৭ মিনিটে এই ব্রেসলেটটি কিনেছে বাংলাদেশ লিজিং এন্ড ফাইন্যান্সিং এসোসিয়েশন।

বাবার ভয়ে শৈশবে ব্রেসলেট হাতে দিতে পারতেন না। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর সেই ব্রেসলেট পরতে আর বাবা দেয়নি বাধা। ক্যারিয়ারের ১৮টি বছর  যে ব্রেসলেটটা হাতে পরে খেলেছেন। এই ব্রেসলেটটি নেহায়েতই সাধারন ধাতু দিয়ে তৈরি। ব্রেসলেটটি কোন গোল্ড প্লেটেড নয়, এমনকি বসানো হয়নি কোন রত্ন। তারপরও এই ব্রেসলেটটি যেনো অদৃশ্য এক শক্তি হিসেবে নিলামে ঠাঁই পেয়েছে।করোনা ভাইরাস দুর্যোগকালীন সময়ে আক্রান্ত এবং দুস্থঃদের পাশে দাঁড়ানোর জন্য ঘোষনা দিয়েছিলেন প্রিয় এই ব্রেসলেটটি নিলামে বিক্রির। সেই ব্রেসলেটটি  নিলামে বিক্রি হয়েছে রেকর্ড ৪০ লাভ টাকায়। নিলামে সর্বোচ্চ দরদাতা বাংলাদেশ লিজিং এন্ড ফাইন্যান্স এসোসিয়েশন কিনেছে এই ব্রেসলেটটি।

ভিত্তি মূল্য ছিল  ৫লাখ টাকা। রবিবার সন্ধায় ইফতারির আগে ৭ লাখ টাকা, ইফতারের পর হু হু করে বাড়তে থাকে মাশরাফির এই ব্রেসলেটটি। ইফতারির পর চা খেতে ১০লাখ টাকা রাত ১২ টায় ১৬ লাখ ২০ হাজার টাকা, রাত ১২টা ৭ মিনিটে ১৮ লাখ টাকা, রাত ১২টা ১৮টায় ১৯ লাখ ৫০ হাজার টাকা, ১২টা ২৫ মিনিটে ২৩ লাখ টাকা,১২টা ৩৫ মিনিটে ৩০ লাখ টাকা, ১২টা ৪০ মিনিটে ৪০ লাখ টাকা।এখানেই থেমে গেছে মাশরাফির ব্রেসলেটির দর। এই বিডের সঙ্গে আরো ২ লাখ টাকা যুক্ত হয়েছে। বিডে সর্বোচ্চ দরদাতা আইপিডিসি’র মোমিনুল ইসলাম লাইভ-এ এসে ব্রেসলেটটি কেনার আনুষ্ঠানিক ঘোষনা দিয়েছেন। ‘অকশন ফর অ্যাকশনের’-লাইভ অনুষ্ঠানে সর্বোচ্চ দরদাতাকে সঙ্গে সঙ্গে ব্রেসলেটটি খুলে দিয়েছেন মাশরাফি। ক্রেতা মুমিনুল হক এই ব্রেসলেটটি কিনে সঙ্গে সঙ্গে মাশরাফিকেই গিফট করেছেন।একটি অনুষ্ঠানের মাধ্যমে মাশরাফিকে ব্রেসলেটটি ফিরিয়ে দেয়ার ঘোষনা দেন তিনি।মাশরাফি বলেছেন, এই ব্রেসলেটটি আমি খুলে রাখলাম। আপনি যখন পরিয়ে দিবেন,তখন আমি পরব।’ তবে মোমিনুল হক বলেছেন-‘এই ব্রেসলেটটি আপনার জিম্মায়ই থাকুক।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন